ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিটে উন্নয়ন কাজের শ্রমিকদের, উৎপাদন কাজে নিয়োগের দাবীতে বিক্ষোভ সমাবেশ া করেছেন, তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির। আজ রোববার বেলা ১২ টায় বড়পুকুরিয়া কয়লা খনি গেট বাজারে, তারা এই বিক্ষোভ সমাবেশ করেছেন।

পুর্ভ ঘোষিক কর্মসুচির অংশ হিসেবে বেলা ১২টায় শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির অস্থায়ী কার্য্যলয় কয়লা খনির বাজার থেকে বিক্ষোভ মিঠিলটি বের হয, বিক্ষোভ মিঠিলটি তাপ বিদুৎ কেন্দ্র ও কয়লা খনি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে তাদের অস্থায়ী কার্য্যলয়ে এসে শেষ হয়। মিেিক্ষাভ মিছিল শেষে অস্থায়ী কার্য্যলয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে, বক্তব্য রাখেন শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির উপদেষ্ঠা এসএম নুরুজ্জামান জামান, কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ, সহ-সভাপতি রফিকুল ইসলাম,সহ-সাধারন সম্পাদক রবিউল ইসলাম, শ্রমিক নেতা নুর আলম, আফজাল হোসেন, মিজানুর রহমান, মহিবুল ইসলাম, দুলু মিয়া, মহাসিন আলী ও মো. শাহন আলী প্রমুখ।

শ্রমিক নেতৃবৃন্দরা বলেন, আমরা ৩য় ইউনিটের উন্নয়ন কাজে নিয়োজি থেকে, কাজের দক্ষতা অর্জন করেছি, এখন শেষ হয়ে গেছে। শুরু হচ্ছে উৎপাদন কাজ, উৎপাদন কাজে দক্ষ শ্রমিকদেরকে নিয়োগ করলে বিদ্যুৎ উৎপাদনে গতি আসবে।

শ্রমিক আন্দোলনের উপদেষ্ঠা এসএম নুরুজ্জামান জামান বলেন, তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের সহ¯্রাধিক শ্রমিক উন্নয়ন কাজে নিয়োজিত ছিলো, উন্নায়ন কাজ শেষ হওয়ায় এই শ্রমিকগণ এখন বেকার হয়ে গেছে, কাজ হারিয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জিবন যাপন করছে, এই কারনে,। আমরা বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল এর কর্তৃপক্ষের নিকট কয়েক দফা নিয়োগের আবেদন করি।

অথচ অদৃশ্য কারনে, তাপ বিদ্যুৎ কর্তৃপক্ষ আমাদেরকে কর্মহীন রেখে, বাহির থেকে বিদ্যুৎ উৎপাদন ও বিতরন কাজে লোক নিয়োগ করার প্রক্রিয়া চালাচ্ছেন, এই কারনে আমাদেরকে এখন আন্দোল করতে হচ্ছে। আমাদের ন্যায্য দাবী পুরন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য