যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় শনিবার সকালের এ দুর্ঘটনায় দুই মার্কিন সেনা নিহত হয়েছেন। সেনাবাহিনীর একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। তবে নিহতদের নাম প্রকাশ করা হয়নি। রবিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

এক বিবৃতিতে এ বিষয়ে কথা বলেছেন মার্কিন সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জেসন ব্রাউন। তিনি জানান, এএইচ-৬৪ অ্যাপাচে হেলিকপ্টারটি বিধস্তের ঘটনায় তদন্ত চলছে।

লেফটেন্যান্ট কর্নেল জেসন ব্রাউন জানান, ক্যালিফোর্নিয়ার দক্ষিণে অবস্থিত ন্যাশনাল ট্রেনিং সেন্টারে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

সামরিক বাহিনীর অন্য একজন মুখপাত্র জানিয়েছেন, নিহত দুই জন হচ্ছেন হেলিকপ্টারটির পাইলট ও কো-পাইলট। তাদের পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।

দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটি বোয়িং-এর তৈরি বলে জানা গেছে। গত মার্চে প্রতিষ্ঠানটির এক বিবৃতিতে বলা হয়, তারা এএইচ-৬৪ অ্যাপাচে হেলিকপ্টার তৈরিতে পাঁচ বছরের জন্য মার্কিন সেনাবাহিনী ও এক বিদেশি ক্রেতার সঙ্গে ৩ দশমিক ৪ বিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর করেছে।

উল্লেখ্য, কাতার, মিসর, গ্রিস, ভারত, ইন্দোনেশিয়া, ইসরায়েল, জাপান, দক্ষিণ কোরিয়া, কুয়েত, নেদারল্যান্ডস, সৌদি আরবসহ পৃথিবীর বিভিন্ন দেশে বোয়িং-এর তৈরি আকাশযান ব্যবহৃত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য