দিনাজপুর সংবাদাতাঃ বি-স্কিলফুল প্রকল্প আওতায় সুইসকন্ট্যাক্ট ও বাংলাদেশ উইমেন চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই) এর আয়োজনে শ্রমঅধিকার এবং শোভনকাজ’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১৮ জানুয়ারী বৃহস্পতিবার দিনাজপুর পল্লীশ্রী সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্দেশ্য হচ্ছে, অপ্রাতিষ্ঠানিক খাতে বিদ্যমান প্রতিষ্ঠান সমূহকে শ্রমঅধিকার ও শোভন কাজ সম্পর্কে অবহিত করা। অনুষ্ঠানের সার্বিক আয়োজনে সহায়তা করেছেন বিডব্লিউসিসিআই।

বি-স্কিলফুল প্রকল্পের লক্ষ্য হল ৪০,০০০ হাজার দরিদ্র ও সুবিধা বঞ্চিত নারী ও পুরুষকে ট্রেনিং এর মাধ্যমে শ্রম বাজারে প্রবেশের সুযোগ ও আয় বৃদ্ধি করা এবং কর্মক্ষেত্রে তাদের মৌলিক অধিকার সমূহের যথাযথ সুরক্ষার ব্যবস্থা করা। বি-স্কিলফুল দিনাজপুর, জয়পুরহাট, বগুড়া, টাঙ্গাইল, গাজীপুর এবং যশোর জেলায় স্থানীয় প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানের (টিএসপি) মাধ্যমে দক্ষতা উন্নয়ন মূলক প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করছে।

বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই) ২০০১ সালে প্রতিষ্ঠার পর থেকেই দেশের শহর ও গ্রামীণ এলাকায় শিল্প ও ব্যবসা ক্ষেত্রে নিয়োজিত নারী উদ্যোক্তাদের উন্নয়নে একটি স্বতন্ত্র ও কার্যকর প্ল¬াটফর্ম হিসেবে কাজ করছে। বি-স্কিলফুল প্রকল্পটি, সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশন ও ইউরোপীয় ইউনিয়ন এর যৌথ অর্থায়নে সুইসকন্ট্যাক্ট দ্বারা বাস্তবায়িত হচ্ছে।

উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন বিডব্লিউসিসিআই এর মেম্বারশীপ ডেভেলপমেন্ট অফিসার রহিমা সিরিন স্বপ্না, দিনাজপুর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, বিডব্লিউসিসিআই এর সমন্বয়কারী সুমন্ত কুমার মহন্ত, দিনাজপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি জান্নাতুস সাফা শাহিনুর, ভোকেশনাল মাকসুদা পারভীন আনোয়ার, ওয়াজেদ আলীসহ দিনাজপুর অঞ্চলে বিডব্লিউসিসিআই মেম্বার মোট ৬৫ জন নারী শিল্প উদ্যোক্তা ও ব্যবসায়ি উপস্থিত ছিলেন। কর্মশালাটি সঞ্চালনা করেন কনসাটেন্ট এ এস এম সারোয়ার আলম ও রফিকুল হাসান ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য