মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে সচেতন নাগরিক কমিটির (সনাক) চলমান কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারী) বেলা ১২টায় সচেতন নাগরিক কমিটির (সনাক) কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সনাক সভাপতি মো. সফিকুল হক ছুটু’র সভাপতিত্বে মতবিনিময় সভায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু। সনাকের চলমান কার্যক্রম তুলে ধরে তথ্যভিত্তিক বক্তব্য রাখেন দিনাজপুর এরিয়া ম্যানেজার মো. আব্দুল হান্নান।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু বলেন, বর্তমান দেশে শিক্ষায় বানিজ্যি করা হচ্ছে। এ ব্যাপারে সকলকে সচেতন করতে সনাকের ভূমিকা রয়েছে। দেশের চলমান দূর্নীতি প্রতিরোধে জনগণকে সচেতন করার কাজে সাংবাদিক সমাজকে সনাকের কাজে সহযোগিতা করতে হবে।

সনাক সভাপতি শফিকুল হক ছুটু বলেন, বর্তমানে মানুষের ন্যায় বিচার পাওয়ার দুইটি জায়গা বিদ্যমান রয়েছে। এর একটি দেশের বর্তমান প্রধানমন্ত্রী আর অপরটি সংবাদপত্র বা সাংবাদিক সমাজ। সাংবাদিকদের মাধ্যমে অনেক সত্য ঘটনা সমাজের মানুষের সামনে উঠে আসে। সংবাদপত্র সমাজের মানুষের স্বপ্ন পূরণে অনেক দুর নিয়ে যায়।

এ জন্য সাংবাদিক সমাজকে অবহেলিত ও বঞ্চিত মানুষের স্বপ্ন পূরণে ন্যায় বিচার প্রতিষ্ঠায় সহায়তা করতে সার্বিক সহযোগিতা করা আহবান জানান সফিকুল হক ছুটু। তিনি বলেন, সুশাসন প্রতিষ্ঠার জন্য জনগণের মধ্যে চাহিদা সৃষ্টি এবং দূর্নীতিকে চ্যালেঞ্জ করার জন্য সনাক ও সুশীল সমাজের সক্ষমতা বৃদ্ধি করে দূর্নীতি বিরোধী আন্দোলনকে বেগবান করতে হবে।

এরিয়া ক্যানেজার মো. আব্দুল হান্নান বলেন, ২০১০ সাল থেকে দিনাজপুরে সনাক কাজ করে যাচ্ছে। বর্তমানে স্বাস্থ্য, শিক্ষা, স্থানীয় সরকারের অধীন ইউনিয়ন পরিষদ, পাসপোর্ট অফিস ও পানি উন্নয়ন বোর্ডে সুশাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে ইতিবাচক উদাহরণ সৃষ্টি করেছে সনাক। আগামীতে এই ইতিবাচক ধারা অব্যাহত রাখতে সাংবাদিক সহযোগিতা কামনা করেন তিনি।

মতবিনিময় সভায় সাংবাদিক কামরুল হুদা হেলাল, মো. রুস্তম আলী, মো. হুমায়ুন কবীর, মো. ইদ্রিস আলী, আজহারুল আজাদ জুয়েল, সালাউদ্দিন আহম্মেদ, মাহবুবুল হক খান, বিপুল সানি, আবুল কাশেম, রফিকুল ইসলাম ফুলাল, কাশী কুমার দাস প্রমুখ অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য