নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ইয়ানতকারী গ্রুপের সদস্য ও শিক্ষক মাধব চন্দ্র রায়ের হত্যাকা-ের পরিকল্পনাকারী তৈয়ব আলীকে (৬৫) গ্রেফতার করে নীলফামারীর কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা।

নীলফামারীর পুলিশ সুপার জাকির হোসেন খান এ তথ্য জানান। এর আগে ১৬ জানুয়ারি দিনগত রাতে জেলা শহরের আনন্দ বাবুর পুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তৈয়ব জলঢাকা উপজেলার গোলমু-া ইউনিয়নের তিলাই গ্রামের বাসিন্দা। পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃত তৈয়বের বাড়িতে বিভিন্ন স্থানের জেএমবি সদস্যরা এসে গোপনে আশ্রয় নিতো এবং বিভিন্ন হত্যাকা-ের গোপন বৈঠক করতো বলে জানা গেছে।

এরই ধারাবাহিকতায় ২০১৫ সালের ৯ আগস্ট জলঢাকা উপজেলার গোলমু-া উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মাধব চন্দ্র রায় (৪৫) গুলি করে হত্যা করে। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তৈয়ব জানান, তিনি পুলিশের চোখ ফাঁকি দিয়ে তাবলিগ জামাতে নাম লিখিয়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন।

নীলফামারীর সিআইডি ইন্সপেক্টর মাহাবুব আলম জানান, গ্রেফতারকৃত জেএমবি সদস্য তৈয়বকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। আদালত রিমান্ড বিষয়ে ২০ জানুয়ারি শুনানির দিন ধার্য করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য