নীলফামারীর ডিমলায় ডিমলা ইসলামিয়া মহাবিদ্যালয়ের ৩য় বর্ষের একাধিক শিক্ষার্থীর ফরম পুরনের টাকা নিয়ে ফরম ফিলাপ না করায় পরিক্ষায় অংশগ্রহণ করতে পারলোনা একাধিক শিক্ষার্থী।

ডিমলা ইসলামিয়া কলেজের অফিস সহকারী রমনী কান্ত রায়ের ছেলে পঙ্কজ কুমার রায় ডিগ্রী ৩য় বর্ষের একাধিক শিক্ষার্থীর নিকট ফরম পুরনের টাকা হাতিয়ে নিয়ে ফরম পুরন না করায় পরীক্ষায় অংশ নিতে পারেনি শিক্ষার্থীরা।

গত ১১ জানুয়ারী উপজেলার ডিমলা ইসলামিয়া মহাবিদ্যালয়ের ডিগ্রী ৩য় বর্ষের শিক্ষার্থী ফাতিমা বানু, চিতি রানী, নাজমুন্নাহার, শ্যামলী, সাহের বানু, জগদীশ, আদনান ইসলাম ও শাওন ইসলাম অভিযোগ করে বলেন, আমরা ডিগ্রী ৩য় বর্ষের ফরম পুরনের জন্য কলেজের অফিস সহকারী রমনি কান্ত রায়ের নির্দেশে খগাখড়িবাড়ী ইউনিয়নের মৃত ফয়জার রহমান (মেম্বার) এর ছেলে মাসুদ রানার মাধ্যমে ডিমলা ইসলামিয়া মহাবিদ্যালয়ের অফিস সহকারী রমনী কান্ত রায়ের ছেলে পঙ্কজ কুমার রায়কে জন প্রতি ২ হাজার ৫শ টাকা করে মোট ২০ হাজার টাকা ও ফরম জমা দেই। গত ৬ জানুয়ারী পরীক্ষায় অংশ গ্রহনের জন্য প্রবেশ পত্র উত্তোলন করতে কলেজে আসলে জানিতে পারি যে, আমাদের ফরম পুরন করা হয়নি। ফরম পুরন না হওয়ায় ওই শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চত হয়ে পড়েছে।

এ বিষয়ে কলেজের অফিস সহকারী রমনি কান্ত রায় ফরম পুরন না হওয়ার বিষয়টি স্বীকার করলেও তাহার ছেলে পঙ্কজ ফরম পুরনের টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করেন। তবে রমনি কান্তর ছেলে পঙ্কজ কুমার রায় ফরম পুরনের টাকা মাসুদসহ ভাগাভাগি করে নেয়ার বিষয়টি স্বীকার করেন। অপর অভিযুক্ত মাসুদ রানা বলেন, ৮ জন শিক্ষার্থীর ফরম পুরনের সম্পুর্ন টাকা পঙ্কজের বাবা অত্র কলেজের অফিস সহকারী মর্মে পঙ্কজকেই দেয়া হয়েছে। আমি ফরম পুরনের কোন টাকা গ্রহন করিনি। এদিকে ফরম পুরনের টাকা ফরম পুরন না করে আত্মসাৎ করায় শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হরেন্দ্রনাথ শীল বলেন, ফরম পুরন না হওয়ার বিষয়ে ডিগ্রী ৩য় বর্ষের ছাত্র/ছাত্রীদের একটি লিখিত অভিযোগ পেয়েছি। এবং কলেজের সভাপতি নীলফামারী-১ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকারকে বিষয়টি অবগত করা হয়েছে। তিনি বলেন, বিষয়টির সাথে কলেজের অফিস সহকারী রমনি কান্ত রায়ের ছেলে জড়িত থাকায় কলেজ পরিচালনা কমিটির আগামি সভায় উপস্থাপন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য