ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের উরি সেক্টরে নিরাপত্তা বাহিনীর গুলিতে পাঁচ গেরিলা নিহত হয়েছে। আজ (সোমবার) গেরিলারা পাকিস্তানের দিক থেকে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টা করলে নিরাপত্তা বাহিনীর গুলিতে তারা নিহত হন।

আজ (সোমবার) সকালে জম্মু-কাশ্মির পুলিশের ডিজি এস পি বৈদ জানান, দুলাঞ্জা-উরি সেক্টরে জম্মু-কাশ্মির পুলিশ, সেনাবাহিনী ও সিএপিএফের যৌথ অভিযানে জৈশ-ই-মুহাম্মদ গোষ্ঠীর চার আত্মঘাতী সদস্য নিহত হয়েছে।

পরে সেনাবাহিনীর নর্দান কম্যান্ডের এক মুখপাত্র জানান, পাঁচ সন্ত্রাসী নিহত হয়েছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চলছে।

বারামুল্লার সিনিয়র পুলিশ সুপার ইমতিয়াজ হুসেন বলেন, সন্ত্রাসীরা আত্মঘাতী হামলার পরিকল্পনা করেছিল।

প্রসঙ্গত, পাকিস্তানের দিক থেকে উরি সেক্টর দিয়ে বারবার ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায় গেরিলারা। গত শুক্রবারও এখানে পাক সেনারা যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করলে ভারতীয় সেনারা গুলিবর্ষণ করে তার পাল্টা জবাব দিয়েছিল। গত বছর জুনেও পাকিস্তানের দিক থেকে উরি সেক্টর দিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে দু’বার অনুপ্রবেশের চেষ্টা হলে সেনাবাহিনী তা ব্যর্থ করে দেয়।

এদিকে, গতকাল (রোববার) ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত জম্মু-কাশ্মিরে স্থায়ী শান্তি স্থাপনের লক্ষ্যে নয়া ফর্মুলা গ্রহণের ওপর জোর দেন। তিনি বলেন, সেনাবাহিনী কেবল পুরোনো নীতিতে চলতে পারে না বরং নয়া নীতি গ্রহণ করতে হবে। জেনারেল রাওয়াত এর পাশাপাশি সীমান্তপারের সন্ত্রাসী গতিবিধি বন্ধ করতে পাকিস্তানের ওপরে চাপ সৃষ্টি করা উচিত বলেও মন্তব্য করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য