ভুরুঙ্গামারীর সোনাহাট রেলসেতুর পুর্বপাড় হতে সোনাহাট বিজিবি ক্যাম্প পর্যন্ত স্থলবন্দরগামী ৪ কিলোমিটার রাস্তা ১২ ফুটের স্থলে ১৮ ফুট প্রশস্ত করনের দাবীতে প্রতিবাদ সভা করেছে দুধকুমার নদের পুর্বপাড়ের জনসাধারণ। জানাগেছে, ভুরুঙ্গামারী থেকে ইতিমধ্যে সোনাহাট বিজিবি ক্যাম্প পর্যন্ত স্থলবন্দরগামী রাস্তা সংস্কারে ভুরুঙ্গামারী থেকে সোনাহাট রেলসেতুর পশ্চিম পাড় ৬ কিলোমিটার পর্যন্ত ১৮ ফুট এবং পুর্বপাড়ে ৪ কিলোমিটার ১২ ফুট রাস্তার কাজ করায় এলাকাবাসী রাস্তা প্রশস্ত করনের দাবী করে ১০ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রীসহ সড়ক ও যোগাযোগ মন্ত্রনালয়ে স্মারক লিপি প্রদান করলেও রাস্তা প্রশস্ত করণে কোন ব্যবস্থা গ্রহন না করায় গতকাল বুধবার সোনাহাট ডিগ্রী কলেজ মোড়ে প্রতিবাদ সভার আয়োজন করে দুধকুমর নদের পুর্বপাড়ের জনসাধারণ।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই মাষ্টার, ময়নাতলা নি¤œমাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম জাহান মাষ্টার ও আওয়ামীলীগ নেতা ছানোয়ার হোসেন প্রমুখ। বক্তারা জানান সোনাহাট স্থল বন্দর থেকে ভুরুঙ্গামারী বাস স্ট্যান্ড পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য ১০ কোটি ২০ লক্ষ ৬৭৫ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে এছাড়া বন্যায় কয়েকটি স্থানে রাস্তা ভেঙ্গে যাওয়ার কারনে অতিরিক্ত বরাদ্দ প্রদান সত্ত্বেও রাস্তা প্রশস্ত করন না করায় প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারীরা।

সড়ক ও জনপদ বিভাগ এবং এলজিইডির বিভিন্ন দপ্তরে যোগাযোগ করলেও তারা একে অন্যের ঘাড়ে দায় চাপিয়ে দেয়ার কারনে গত ১ বছরে সোনাহাট রেলসেতু হতে স্থলবন্দরের রাস্তায় ইতিমধ্যে ট্রাক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছে। অনতি বিলম্বে দুর্ঘটনা রোধে রাস্তা প্রশস্ত করণের দাবীতে প্রতিবাদ সভায় বলদিয়া সোনাহাট চরভুরুঙ্গামারী সহ কচাকাটা থানার কয়েকটি ইউনিয়নের হাজার হাজার জনসাধারণ এই প্রতিবাদ সভায় অংশ নেয়। অনতি বিলম্বে রাস্তা প্রশস্ত করনের কাজ শুরু না করলে মানব বন্ধন সহ বিভিন্ন কর্মসুচির ডাক দিবেন বলে বক্তারা জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য