দিনাজপুর সংবাদাতাঃ প্রবীন জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন কর্মসূচী এবং সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর আওতায় উদ্যোমী এলাকার প্রবীন ও তরুণরা তাদের নিজ¯^ উদ্যোগে বন্য কবলিত ভাঙ্গা আধা কিলোমিটার রাস্তা সংস্কার করে প্রমাণ করেছে যুবকদের শক্তি ও প্রবীণদের বুদ্ধি এনিয়ে বাংলাদেশ গড়া সম্ভব।

৯ জানুয়ারী মঙ্গলবার মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) দিনাজপুর এর আয়োজনে পল্ল কর্মসহায়ক কেন্দ্র (পিকেএসএফ) ঢাকার সহযোগিতায় দিনাজপুর সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়নের শালকি কবিরাজ পাড়া থেকে মেদ্ধাপাড়া পর্যন্ত আধা কিলোমিটার রাস্তা সংস্কার কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি এমবিএসকে’র নির্বাহী প্রধান মোছাঃ রাজিয়া সুলতানা খাতুন।

বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিকেএসএফ ঢাকা’র প্রবীন জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন ও সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর কর্মকর্তা সুমন চৌধুরী মনি। সভাপতিত্ব করেন শংকরপুর ইউনিয়ন পরিষদর প্যানেল চেয়ারম্যান মোঃ আলতাফ। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান শিক্ষক জয়নাল আবেদীন, প্রকল্পে ফোকাল পার্সন এনামুল হক, ইউনিয়ন সভাপতি মোঃ রিয়াজুল ইসলাম, ওয়ার্ড কমিটির সভাপতি আব্দুল লতিফ।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন সমাজ উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা। সার্বিক তত্¦াবধানে ছিলেন সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর প্রোগ্রাম অফিসার উপেন্দ্র নাথ রায়। প্রধান অতিথির বক্তব্যে এমবিএসকে’র নির্বাহী প্রধান বলেন, প্রবীন ও নবীবনরা এলাকার উন্নয়নে যে কর্মসূচী গ্রহণ করেছে তা প্রশংসনীয় একটি উদ্যোগ।

এই কর্মসূচী কাজ দেখে অন্যান্য গ্রামে যুবক ও প্রবীনরা নিজ নিজ এলাকার রাস্তাঘাট সংস্কার করতে আগ্রহী হবে। পিকেএসএফ এর সহযোগিতায় বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নের ফলে এলাকায় উন্নয়ন সাধিত হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য