গেল ২ বছরে দু’টি করে মাত্র ৪টি মৌলিক গান প্রকাশ পেয়েছে আয়েশা মৌসুমীর। ২০১৮ সালের এই জানুয়ারিতে ক্যারিয়ারের ৩ বছরে পা রেখে জোরকণ্ঠে জানালেন- এবার মোট ১৮টি গান প্রকাশ করবেন! যার শুরুটা হবে আসছে ১৮ জানুয়ারি ‘অভিমানী মন’ দিয়ে।

মুনরাসীনের লেখা নতুন গানটির সুর-সংগীতায়োজন করেছেন মেহেদী হাসান। গানটি ফোক ধাঁচের নয়, পিওর আধুনিক। সচেতনভাবেই জানালেন আয়েশা।

বলে রাখলেন, ‘‘আমি সচরাচর ফোক ঘরানার গানই পরিবেশন করি। ২০১৫ সালে আমার শেষ শুরুটা হয় ‘চাঁদের গায়ে চাঁদ লেগেছে’ গানটি কাভার করার মাধ্যমে। ফলে অনেকেই ভাববেন ‘অভিমানী মন’ হয়তো ফোক ঘরানার। মোটেই না। একদম আধুনিক মেলো রক গান এটি।’’

বলে রাখা সঙ্গত, ২০১২ সালে রিয়েলিটি শো ‘পাওয়ার ভয়েস’-এ সেরা দশেও নিজেকে ধরে রাখতে পারেননি আজকের আয়েশা। মাঝে ৩ বছরের বিরতি শেষে ১৫ সালে সবাইকে চমকে দেন ‘চাঁদের গায়ে’ গানটি কণ্ঠে তুলে। তারও ৩ বছর পর এই ১৮’তে তিনি জানালেন ‘অভিমানী মন’সহ ১৮ গান প্রকাশের কপালে চোখ ওঠার মতো খবর। মানে স্টেজকেন্দ্রিক চলমান ক্যারিয়ারে খানিক বাঁক বদলের ইঙ্গিতও বলা যায়।

গেল তিন বছরে মাত্র ৪টি মৌলিক গান করেছেন। অথচ এবার ১৮টি গান! চমকের আশায় কথার কথা নয় তো?

আয়েশা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তা জানি না। তবে কথা রাখার চেষ্টা শুরু করে দিয়েছি। এর মধ্যে আরও ৪টি গান আমার তৈরি হয়ে গেছে। এই শীতটা কেটে গেলে একটু ফ্রি হবো। তখন আবার টানা গান তৈরি করবো। ১৮ সালে অডিও-ভিডিও মিলিয়ে ১৮টি গান সত্যি সত্যি আমি শ্রোতাদের কানে পৌঁছাতে চাই। আশা করছি কথা রাখতে পারবো।’

সেটা সময় বলে দেবে। তবে তার আগে জানা হোক ১৮ জানুয়ারি মুক্তি প্রতীক্ষিত ‘অভিমানী মন’ প্রসঙ্গে। আয়েশা জানালেন, গানটির ভিডিও নির্মাণ করেছেন মঞ্জু আহমেদ। ভিডিওতে তার বিপরীতে মডেল হয়েছেন আদিব। নির্মাণ হয়েছে কক্সবাজার সৈকতে।

ভিডিও প্রসঙ্গে বলেন, ‘এতে কণ্ঠের পাশাপাশি নতুন আমাকে দেখতে পাবেন দর্শক-শ্রোতারা। অপেক্ষা শুধু ১৮ তারিখের।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য