চলতি সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী বাঁধন সরকার পূজা। এরইমধ্যে বেশ কিছু শ্রোতাপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। বর্তমানে ব্যস্ত সময় পার করছেন নতুন গান রেকর্ডিং এবং স্টেজ শো করার মধ্য দিয়ে। সমপ্রতি প্রকাশ হয়েছে তার নতুন গান ‘একটাই তুমি’। গানটি তিনি গেয়েছেন আরেক জনপ্রিয় শিল্পী তাহসানের সঙ্গে। এই গানটি এরইমধ্যে একটি রেকর্ড গড়েছে।

ইউটিউবে মাত্র দুই দিনে পাঁচ লাখেরও বেশি মানুষ এটি উপভোগ করেছেন। সব মিলিয়ে এ গানটির মাধ্যমে বছরের শুরুটা দারুণ করেছেন এ শিল্পী। কি খবর? কেমন চলছে দিনকাল? পূজার উত্তর, অনেক ভালো কাটছে। বছরের শুরুটাও ভালো হয়েছে। গানে গানে হয়েছে। এখনও স্টেজ শো ও নতুন গান নিয়ে বেশ ব্যস্ততা যাচ্ছে।

আর আমার নতুন গান ‘একটাই তুমি’ শ্রোতারা মাত্র দুদিনে যেভাবে গ্রহণ করেছেন তাতে আমি মুগ্ধ। কারণ গানটি নিয়ে প্রত্যাশা ছিল। তবে শ্রোতারা যে এতটা পছন্দ করবেন বুঝিনি। এ গানটি সম্পর্কে জানতে চাই, এর মূল বৈশিষ্ট্য কি? পূজা উত্তরে বলেন, এটি তাহসান ভাইয়ের সঙ্গে আমার দ্বিতীয় গান।

এর আগে তার আর আমার ‘অনুভবে তুমি’ গানটি শ্রোতারা দারুণভাবে গ্রহণ করেছেন। এবার এ গানটির পরিকল্পনা আমরা অনেক দিন থেকে করেছি। এর কথা লিখেছেন সোমশ্বের অলি। সুর ও সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। এর ভিডিও পরিচালনা করেছে প্রেক্ষাগৃহ। গানটির সবচেয়ে বড় বিশেষত্ব হলো এটি গতানুগতিক ধারার বাইরের।

এমন ধারার গান শ্রোতাদের নিতে একটু সময় লাগে। কিন্তু এ গানটির বেলায় সেটা হয়নি। দুই দিনেই পাঁচ লাখেরও বেশি দর্শক-শ্রোতা এটি দেখেছেন। এটা আমার জন্য অনেক বড় একটি পাওয়া। আমার বিশ্বাস সামনের দিনগুলোতে এটি আরও ব্যাপকভাবে ছড়িয়ে যাবে সব জায়গায়। এর বাইরের ব্যস্ততা কি নিয়ে? পূজা বলেন, এখনতো শো-এর মৌসুম। ডিসেম্বর জুড়েই শো নিয়ে ব্যস্ত ছিলাম।

জানুয়ারিতেও শো রয়েছে বেশ কিছ্।ু এই ব্যস্ততা চলবে শীত জুড়ে। এছাড়াও নতুন গানের কাজতো রয়েছেই। নতুন গান কিংবা অ্যালবাম নিয়ে পরিকল্পনা আছে? পূজা বলেন, অবশ্যই আছে। সমপ্রতি কাজী শুভ ভাইয়ের সঙ্গে একটি নতুন দ্বৈত গানে কণ্ঠ দিয়েছি। এটি ভালোবাসা দিবসে প্রকাশের কথা রয়েছে। এছাড়াও আরও কিছু পরিকল্পনা রয়েছে। অডিও এবং ভিডিও নিয়মিত প্রকাশ করবো। মোটকথা চমকের ধারাবাহিকতা এ বছরও থাকবে।

সিনেমার গানের কি খবর? পূজা বলেন, অনেক দিন ধরেই সিনেমায় গান গাওয়া হয়নি। সর্বশেষ ‘সত্তা’ ছবিতে গেয়েছিলাম। সেটি ছিল পান্থ কানাই দাদার সঙ্গে একটি দ্বৈত গান। সুর ও সংগীত করেছিলেন বাপ্পা মজুমদার। আর এখন বেশ কিছু সিনেমার গানের প্রস্তাব রয়েছে। ব্যাটে বলে মিলে গেলে হয়তো করবো।

বর্তমানে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? পূজা বলেন, আমারতো মনে হয় ভালো। যদিও গত বছর কিছুটা ধীরগতিতে চলেছে ইন্ডাস্ট্রি। তবে নতুন বছরে আমি আশাবাদী। পুরো ইন্ডাস্ট্রি গত বছরের তুলনায় এ বছর এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস। কারণ আমরা ডিজিটালি গান প্রকাশে এখন অনেকটাই অভ্যস্ত হয়ে গেছি। এখন অডিও কোম্পানিগুলোও বিনিয়োগ করছে।

প্রচার-প্রচারণাও ভালো করছে। সিডি হয়তো প্রকাশ হয় না। কারণ এখন সবাই মোবাইল ও ল্যাপটপে গান শুনছে। ইউটিউব হয়ে ওঠেছে গান শোনার সবচেয়ে বড় মাধ্যম। এটার খুব দরকার ছিল। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। সংসার কেমন চলছে? পূজা বলেন, অনেক ভালো চলছে। স্বামী অন্তু আমার খুব ভালো বন্ধুও।

তাই তার সঙ্গে আমার বোঝাপড়াটাও ভালো। আমাদের বেশ চলে যাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য