দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রহমান বলেছেন, স্মার্ট জাতীয় পরিচয় পত্র বর্তমান সরকারের ডিজিটাল প্রযুক্তির মধ্যে অন্যতম। এই স্মার্ট কার্ডের মাধ্যমে সেবা গ্রহণ ও প্রদানে সঠিক নাগরিক শনাক্তকরণ নিশ্চিত হবে। সেই সাথে সঠিক ব্যক্তির সঠিক সেবা প্রাপ্তি নিশ্চিত করা হবে।

৭ জানুয়ারী রবিবার সকাল ৯টায় দিনাজপুর শহরের ১নং ওয়ার্ডের লালবাগ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো ব্যক্ত করেন। বক্তব্যশেষে তিনি চেম্বারের সিনিয়র সহ সভাপতি ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম এর হাতে স্মার্ট কার্ড তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সমাজসেবা অফিসার মো. মাইনুল ইসলাম, দৈনিক উত্তরবাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক জিনাত রহমান, পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সেলু ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৃপ্তি আজাদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে সদর উপজেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান বলেন, প্রথম পর্যায় আমরা দিনাজপুরে ৩ লাখ ৪১ হাজার স্মার্ট জাতীয় পরিচয় পত্র প্রদান করছি। পর্যায়ক্রমে বাকিগুলো প্রদান করা হবে। ২০০৮ হতে ২০১৬ সাল পর্যন্ত নিবন্ধনকৃত সকল ভোটার এই স্মার্ট জাতীয় পরিচয় পত্র পাবেন। ৭ জানুয়ারী শুরু হয়ে সিডিউল অনুযায়ী এপ্রিল মাসে এই কার্যক্রমের সমাপ্তি ঘটবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য