ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে শুক্রবার, উপজেলা বিএনপির ডাকা, ৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচী পুলিশের বাধায় পন্ড হয়েছে।

৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিকেল ৩ টায়, কেন্দ্রিয় শহীদ মীনারে বিক্ষোভ মিছিল ও আলোচনাসভার ডাক দেয উপজেলা বিএনপি, কিন্তু বিএনপির কর্মসূচি পালন করতে পুলিশ নিষেদ করে ও শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেন।

এর পরেও বিএনপির নেতা কর্মিরা পৌর শহরের কেন্দ্রিয় শহীদ মীনারে সমবেত হলে গেলে, সেখানে তাদের কর্মসূচি না করার জন্য বিএনপির নেতা-কর্মিদেরএকত্রিত হতে পুলিশ বাধা দেয়, এই কারনে বিএনপির নেতা কর্মিরা নিমতলা মোড় তাদের দলিয় কার্য্যলয়ে এস জড়ো হয়। খোন থেকে ছাত্রদল কয়েক দফা বিক্ষোব মিছিল নিয়ে বের হওয়ার চেষ্ঠা করলেও, পুলিশের বাধার মুখে তারা দলিয় কার্য্যলয় থেকে বের হতে পারেনি।

এসময় উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ খুরশিদ আলম মতি বলেন, শান্তিপুর্ণ কর্মসূচি পুলিশ বাধা দিয়ে পন্ড করে দিয়েছে। সরকার জনগণকে ভয়পায়, বিএনপিকে ভয পায়, এজন্য বিএনপিকে পুলিশ দিয়ে দমন করছে। এবং জনগনের গণতান্ত্রিক অধিকার হরন করছে।

এসময় উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোস্তাক আহম্মেদ চৌধুরী খোকস, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, চৌর কমিটির সাংগঠনিক সম্পাদক সাহাজুল ইসলামসহ ছাত্রদল ু যুব দলের নেতা কর্মিগণ উপস্থিত ছিলেন।

এই বিষযে জানতে চাইলে, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুর রহমান সরকার বলেন, আওয়ামীলীগ ও বিএনপি একই সময় কর্মসূচি ঘোষনা করেছে, একই সময় কর্মসূচি পালন করতে গিয়ে, উভায দলের নেতা-কর্মিদের মধ্যে বিশৃংখলা সৃষ্টি হতে পারে। এছাড়া আওয়ামীলীগের কর্মসূচিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী যোগ দেয়ায়, তার নিরাপত্তার জন্য বিএনপির কর্মসূচি বন্ধ করে দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য