কালো পতাকা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের বাহিরে বের হওয়ার চেষ্টা করতে গিয়ে রংপুরে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এতে পুলিশী বাঁধায় ভেস্তে গেছে বিএনপির পূর্ব ঘোষিত রাজপথের বিশাল শোডাউনের পরিকল্পনা। পরে দলীয় কার্যালয়ের বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ থেকে সরকারের নির্যাতন নিপীড়নের প্রতিবাদ জানান বিএনপি নেতারা।

৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে শুক্রবার দুপুরে গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের মূল ফটকে পুলিশের সাথে ধস্তাধস্তির এ ঘটনা ঘটে।

সকাল থেকে রংপুর মহানগর ও জেলা বিএনপি এবং অঙ্গ সহযোগি সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মী দলীয় কার্যালয়ে আসতে থাকেন। বেলা বাড়ার সাথে বিএনপির নেতাকর্মীদের উপস্থিতিও বাড়ে। এরআগ থেকেই বিএনপি কার্যালয়ের আশপাশ বিপুল সংখ্যক পুলিশ ঘিরে রাখে।

দুপুরে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ে মূল ফটকের বাহিরে এসে কালো পতাকা নিয়ে মিছিল বের করার চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের বাধা দিলে ধস্তাধস্তি হতে থাকে। বাহিরে বের হতে না পেরে ভিতরেই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।

প্রতিবাদ সমাবেশে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ, মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজুসহ যুবদল, ছাত্রদল, সেচ্ছাসেবক দলের মহানগর ও জেলার কমিটির নেতারা বক্তব্য রাখেন।

উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচন বয়কট করে ২০১৪ সালের ৫ জানুয়ারী থেকে বিএনপি এই দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য