দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দেখা স্বপ্নের সোনার বাংলা ও তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ বাস্তবায়নের জন্য ছেলেদের পাশাপাশি মেয়েদের কম্পিউটার শিক্ষা অত্যন্ত জরুরী।

এর কোন বিকল্প নেই। যার উদাহরণ আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই। তিনি একজন মেয়ে হয়ে তাঁর যোগ্যতা ও দক্ষতায় আমাদের দেশকে আজ ডিজিটালের পথে এগিয়ে নিয়ে যাচ্ছে।

৪ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে জাতীয় মহিলা সংস্থা দিনাজপুর এর হল রুমে অনুষ্ঠিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা পরিচালিত ‘জেলা ভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা)’ এর আয়োজনে নবীনবরণ, বিদায় ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নবীনবরণ, বিদায় ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে জাতীয় মহিলা সংস্থা দিনাজপুর এর চেয়ারম্যান তারিকুন বেগম লাবুন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংস্থার জেলা কর্মকর্তা মো. আব্দুল হামিদ, সহকারী প্রোগ্রামার আবু কাওসার মো. ওবায়দুল আজিজ, কম্পিউটার প্রশিক্ষক মো. রুহুল আমিন।

আলোচনা শেষে জেলা ভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প দিনাজপুর এর ৬ষ্ঠ ব্যাচের ৫০ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ, ৭ম ব্যাচের ৫২ জন প্রশিক্ষণার্থীকে বিদায় ও ৮ম ব্যাচের ৫০ জন নবীন ছাত্রীকে বরণ করে নেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের জন্য জাতীয় মহিলা সংস্থার মাধ্যমে জেলা ভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প করে কম্পিউটার শেখার সুযোগ করে দিয়েছেন। ছেলেদের পাশাপাশি এই সুযোগ আপনাদেরও কাজে লাগাতে হবে।

সরকারি চাকুরীর ক্ষেত্রে কিছু কিছু পদ আছে যেখানে দক্ষ মানুষ খুজে। আমি দেখেছি জাতীয় মহিলা সংস্থা দিনাজপুর এর বিগত কয়েক বছরে বাহিরের ছেলেদের থেকে সংস্থার মেয়েদের ফলাফল অনেক ভালো। তাই কম্পিউটার শিখে আপনারা নিজেরা দক্ষ হয়ে উঠবেন হবেন। আপনাদের পেছনে চাকুরী ছুটবে এবং আপনাদের যোগ্যতায়-দক্ষতায় আপনাকে শীর্ষ স্থানে নিয়ে যাবে।

অনুষ্ঠানে জাতীয় মহিলা সংস্থা দিনাজপুর এর সকল কর্মকর্ত-কর্মচারী ও বিভিন্ন ট্রেড এর প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্টার্নী কম্পিউটার প্রশিক্ষক সেরিন নাজভী কথা। পরে প্রশিক্ষণার্থীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য