দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য সহকারিরা চার দফা দাবিতে গতকাল সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন।

চারদফা দাবির মধ্যে রয়েছে, বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা দেওয়া, ভ্রমণ ও ঝুঁকিভাতা মূল বেতনের শতকরা ৩০ভাগ দেওয়া, প্রতি ৬হাজার জনগোষ্ঠীর জন্য একজন করে স্বাস্থ্য সহকারি নিয়োগ দেওয়া ও শতকরা ১০ভাগ পোষ্যকোটা প্রবর্তন করা।

বাংলাদেশ হেল্থ অ্যাসিস্টেন্ট অ্যাসোসিয়েশনের ব্যানারে সকাল ৮টা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শাখার উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে চারদফা দাবি সম্বলিত ব্যানার টানিয়ে স্বাস্থ্য সহকারিরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন।

কর্মবিরতি চালাকালে দাবির সমর্থনে বক্তব্য রাখেন সংগঠনের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শাখার সভাপতি মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক মোছা. ফাওজিয়া রেবেকা সুলতানা, কোষাধ্যক্ষ মোছা. ইসমেতারা, সাংগঠনিক সম্পাদক এরশাদ আলী, শাহিন আলম, শাহিনুর রহমান, মোছা. শামীম আরা প্রমূখ।

সংগঠনের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শাখার সভাপতি মতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক মোছা. ফাওজিয়া রেবেকা সুলতানা বলেন, ১৯৯৮সালের ৬ ডিসেম্বর তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারিদের দাবি বাস্তবায়নের যে অঙ্গীকার ঘোষণা করেছিলেন সেই অঙ্গীকারসহ চারদফা দাবি বস্তবায়নের জন্য সংগঠনের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্য সহকারিরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে।

এদিকে স্বাস্থ্য সহকারিদের কর্মবিরতির কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ইউনিয়ন পর্যায়ে সকল প্রকার ইপিআই কার্যক্রম বন্ধ ছিল। এতে শিশুদের টিকাসহ ভ্যাকসিন দিতে এসে ফিরে যেতে হয়েছে শিশুদের অভিভাবকদেরকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য