মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ পলিশের বিরুদ্ধে ঠাকুরগাঁওয়ে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভাংচুরের অভিযোগ উঠেছে । এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ ১০ জন আহত হয়েছে বলে দাবি করেছে বিএনপি। এ ঘটনায় আটক হয়েছে ৭ জন। এতে প- হয়ে যায় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান ও শোভা যাত্রা।

সোমবার দুপুর ১টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। আহত ছাত্রদলকর্মীরা ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জেলা বিএনপি কার্যালয় চত্বরে আলোচনা সভার আয়োজন করে জেলা ছাত্রদল। এ সময় সকাল থেকে বিভিন্ন ইউনিয়নের ছাত্রদলের কর্মীরা দলে দলে শোভাযাত্রা নিয়ে কার্যালয়ে উপস্থিত হতে থাকলে নাশকতার আশংকায় পুলিশ বাধা প্রদান করার চেষ্টা করে।

পুলিশ আয়োজকদের অনুষ্ঠান বন্ধ করতে বলায় ক্ষিপ্ত হয় নেতাকর্মীরা। এ সময় শোভাযাত্রা বের করতে চাইলে এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পরে পুলিশের সদস্যরা অনুষ্ঠানের চেয়ার ও মঞ্চ ভাংচুর করে আয়োজন পন্ড করে দেয়।

পুলিশ শহরের বিভিন্নস্থানে তল্লাশি চালিয়ে ৭ জনকে আটক করেছে বলে সদর থানার ওসি আব্দুল লতিফ জানিয়েছেন।

বিএনপি ও ছাত্রদলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে প্রশাসনের লোকজন এসে মঞ্চ ভাংচুর করে।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, এ ঘটনায় দলের ১০ নেতাকর্মী আহত হয়েছে। বিকেল সাড়ে ৩ টায় সংবাদ সম্মেলন ডেকেছে জেলা বিএনপি।

এ বিষয়ে পুলিশ সুপার ফারহাত আহমেদের কাছে জানতে চাইতে এড়িয়ে যান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য