যুক্তরাজ্যের লিভারপুলের একটি বহুতল কার পার্কিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে এক হাজারের বেশি গাড়ি পুড়ে গেছে। রবিবার বিকেলে একটি আন্তর্জাতিক ঘোড়া প্রদর্শনীর কয়েক ঘণ্টা আগে ইকো আরিনা স্টেডিয়ামের কাছে ওই গাড়ি পার্কিংয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলুর খবরে এসব তথ্য জানানো হয়।

মেরসিসাইড পুলিশের এক বিবৃতিতে জানানো হয়, ‘দুর্ঘটনাবশত একটি গাড়িতে আগুন লেগে তা অন্য গাড়িগুলোতে ছড়িয়ে পড়ে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। আগুনে পার্কিংয়ে রাখা সব গাড়ি পুড়ে গেছে।’

ফায়ার সার্ভিস জানিয়েছে, ১৬শ গাড়ির ধারণ ক্ষমতাসম্পন্ন পার্কিংটির আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করে। স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলেছে, আগুন লাগার পর নিরাপত্তার কারণে ইকো এরিনা থেকে সব ঘোড়া সরিয়ে নেওয়া হয়েছে। এ কারণে প্রদর্শনীটি বন্ধ ঘোষণা করা হয়। সে সময় শত শত দর্শনার্থী গাড়ি হারিয়ে অসহায় হয়ে পড়েন।

এরিনায় আয়োজিত লিভারপুল আন্তর্জাতিক ঘোড়া প্রদর্শনীর শেষ দিন ছিল রবিবার। এদিন প্রায় চার হাজার অতিথি প্রদর্শনী দেখতে এসেছিলেন। পুলিশ বলেছে, অগ্নিকাণ্ডে কোনও ব্যক্তি বা প্রাণী হতাহত হয়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য