আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ শহীদ মঞ্জুরুল ইসলাম লিটন এমপি’র প্রথম মৃত্যুবার্ষিকী আজ রোববার। উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধায় মাষ্টারপাড়া গ্রামে নিজ বাড়িতে দূর্বত্তদের গুলিতে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাত সাড়ে আটটায় কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এমপি লিটনের ছোট বোন ফাহমিদা বুলবুল পরদিন সুন্দরগঞ্জ থানায় বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

দক্ষতা ও নিষ্ঠার সংগে তদন্ত করে চার মাসেই চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের সংগে জড়িত জাপার সাবেক এমপি কর্ণেল (অব:) ডা: আব্দুল কাদের খান, সোহেল রানা, শাহীন মিয়া মেহেদী, শামছুজ্জোহা সরকার, গাড়ীচালক হান্নান, চন্দন কুমার সরকার ও সুবলকে অভিযুক্ত করে পুলিশ চার্জশীট আদালতে দেন। এর মধ্যে চন্দন কুমার সরকার পলাতক রয়েছে।

জেলা জজ আদালতের সরকার পক্ষের পিপি অ্যাড. শফিকুল ইসলাম শফি জানান, জানুয়ারী মাসেই হত্যা মামলার বিচারক কার্যক্রম শুরু হবে।

প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিজবাড়ীতে দোয়া মাহফিল ও সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে স্মরণ সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য