দিনাজপুরের বিরল পৌরসভা ও বিরল উপজেলার ১২ নং রাজারামপুর ইউনিয়ন পরিষদে আজ বৃহস্পতিবার প্রথমবারের অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহন।

বিরল পৌরসভায় প্রথমবারের এই নির্বাচনে ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৮ হাজার ৯৯৮ জন ভোটার গোপন ব্যালটে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ৪ হাজার ৫৯৫ জন পুরুষ ও ৪ হাজার ৪০৩ জন মহিলা ভোটার। এখানে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে বিরল উপজেলার ১২নং রাজারামপুর ইউনিয়ন পরিষদেরও আজ প্রথমবারের মতো ভোটগ্রহন চলছে। এই ইউনিয়নের মোট ৯ টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করছেন ১০ হাজার ৯৩৫ জন ভোটার। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, মেম্বার পদে ৩৫ জন ও মহিলা মেম্বার পদে ৮ জন প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

এদিকে সকাল ৮ থেকেই ভোটকেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের লম্বা লাইন। প্রথমবারের মতো এই নির্বাচন অনুষ্টিত হওয়ায় ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রগুলোতে উপস্থিত হয়েছে।

দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা জাকিয়া সুলতানা জানান, পৌরসভা ও ১টি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৫ জন অস্ত্রধারীসহ মোট ২০ জন পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। ৩টি কেন্দ্রের সমন্বয়ে বিজিবি ও র‌্যাবের একটি করে দল টহল দিচ্ছেন। ৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালতের দায়িত্বসহ আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য