স্কাউট ইউনিট লিডার ও কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে এ বছর প্রাথমিক ও মাধ্যমিকের ৭৫ জন শিক্ষক প্রশিক্ষণ গ্রহণ করছেন। আর এদেরকে প্রশিক্ষন প্রদান করছেন ১৬ জন দক্ষ প্রশিক্ষক।

বালিয়াডাঙ্গী উপজেলা স্কাউটের বাস্তবায়নে ও দিনাজপুর অঞ্চল স্কাউটের পরিচালনায় বালিয়াডাঙ্গী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা আ: মান্নান, উপজেলা চেয়ারম্যান সফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রহমান এ প্রশিক্ষণের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

বাংলাদেশ স্কাটউস এর সহকারী লিডার ও ৫৭ তম কোর্স স্কাউট ইউনিট লিডারের প্রশিক্ষক বিনয় কুমার বলেন, ২৬ ডিসেম্বর হইতে ৩০ ডিসেম্বর পর্যন্ত ৪ মেয়াদী ৫৭তম স্কাউট ইউনিট লিডার ও ৯৪ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সে প্রশিক্ষণ শুরু হয়েছে।

এ কোর্সে প্রাথমিক বিদ্যালয়ের ৪০ জন শিক্ষক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৩৫ জন শিক্ষক প্রশিক্ষণ নিচ্ছেন। তিনি আরও বলেন, শিক্ষকরা এখান হতে প্রশিক্ষণ গ্রহণ করে নিজ নিজ বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের এ শিক্ষা দেবেন। প্রাথমিকে ৮ জন ও মাধ্যমিকের ৮ জন প্রশিক্ষক দ্বারা এ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা আ: মান্নান বলেন, প্রশিক্ষণ শেষে আগামি শনিবার(৩০ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে এ কোর্সের সমাপনী এবং সনদ বিতরণ করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য