আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় সাইকেল চুরির অভিযোগে এমদাদুল হক (১৩) নামে এক পঞ্চম শ্রেণির এক ছাত্রকে পেটানোর ঘটনায় উপজেলার মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশিক বাবুকে (২৮) দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার রাতে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে ছাত্রলীগের ডাকা জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আদিতমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম সরকার বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা আশিক বাবু উপজেলার মহিষখোচা বাজারের প্রভাবশালী মোখলেছার রহমানের ছেলে এবং মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।জানা গেছে, চুরির অভিযোগ এনে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ইমদাদুল হককে বুধবার সকালে ইউনিয়ন ছাত্রলীগ নেতা বাবু মহিষখোচা বাজারের পেছনে বাগান বাড়িতে গাছে বেঁধে পেটায়। এ সময় স্থানীয়রা স্কুলছাত্রকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে ভর্তি করান।

এ ঘটনায় বুধবার দুপুরের দিকে ওই শিক্ষার্থীর মা আঞ্জু বেগম বাদী হয়ে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন। আহত শিক্ষার্থী উপজেলার ওই ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের মৃত সফিকুল ইসলামের ছেলে এবং মহিষখোচা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এ বছর সমাপনী পরিক্ষায় অংশগ্রহণ করে।

উপজেলা ছাত্রলীগের সম্পাদক মাইদুল ইসলাম সরকার বাবু জানান, মহিষখোচা ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আশিক বাবুর পঞ্চম শ্রেণির ওই শিক্ষার্থীকে মারধর করাটা একদম ঠিক করেনি। সে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের সঙ্গে আলোচনা করেই এই জরুরি সভা ডেকে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেশ্বর রায় জানান, অভিযোগটি তদন্ত করে নিয়মিত মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে। আসামিরা আত্মগোপনে থাকায় এখন পর্যন্ত গ্রেফতার করা সম্ভব হয়নি। গ্রেফতারের চেষ্টা চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য