মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের সাবেক ব্যবস্থাপক কোরি লেভানদোস্কির বিরুদ্ধে যৌন লাঞ্ছনার অভিযোগ করেছেন এক কণ্ঠশিল্পী।

জয় ভিলা নামের ওই শিল্পী বলছেন, গত মাসে ওয়াশিংটনে একটি অনুষ্ঠানে লেভানদোস্কি তার শরীরের পেছনের অংশে দুই দফা আঘাত করেছিলেন।

ঘটনা জানার পর বন্ধুদের অনুরোধে বড়দিনের আগে পুলিশের কাছে সবকিছু খুলে বলেন তিনি, খবর বিবিসির।

এ বিষয়ে লেভানদোস্কির কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বিখ্যাত ব্যক্তি, রাজনীতিক ও বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে যৌন হয়রানির একের পর এক অভিযোগের মধ্যে ট্রাম্পের সাবেক এই প্রভাবশালী সহযোগীর বিরুদ্ধে লাঞ্ছনার এ অভিযোগ এল। গত বছরের প্রেসিডেন্ট নির্বাচনের মাঝামাঝি সময়ে ট্রাম্প তার প্রচার শিবিরের ব্যবস্থাপক লেভানদোস্কিকে বরখাস্ত করেছিলেন।

“প্রথমদিকে বিষয়টি নিয়ে এগিয়ে আসতে শঙ্কা হচ্ছিল, চাইনি তার (লেভানদোস্কি) বা আমার পরিবারের সদস্যরা বিব্রত হোক,” আন্তর্জাতিক একটি বার্তা সংস্থাকে এমনটাই বলেন ভিলা।

তিনি জানান, ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলে লেভানদোস্কির সঙ্গে ছবি তোলার সময় লাঞ্ছনার ওই ঘটনা ঘটে।

ছবি তোলার পর লেভানদোস্কি ভিলার নিতম্বে প্রথমবার আঘাত করেন; ভিলা নিষেধ করলে এবং এই বিষয়ে যৌন হয়রানির অভিযোগ করা হবে বলে মজা করলে দ্বিতীয়বারও একই কাজ করেন ট্রাম্পের সাবেক প্রচার ব্যবস্থাপক।

“আমি বেসরকারি খাতে কাজ করি,” হাসতে হাসতে লেভানদোস্কি এমনটাই বলেন বলে অভিযোগ ভিলার। ওই আঘাতকে ‘ঘৃণ্য, ভয়ঙ্কর ও বাজে’ বলে মনে হয়েছিল বলে জানিয়েছেন তিনি।

ট্রাম্পের একজন সরব সমর্থক ভিলা চলতি বছরের গ্রামি পুরস্কার অনুষ্ঠানে ‘মেইক আমেরিকা গ্রেইট অ্যাগেইন’ লেখা একটি পোশাক পরেছিলেন। কিন্তু ট্রাম্প হোটেলের ওই অনুষ্ঠানে ছবি তোলার জন্য দাঁড়ানোর আগে লেভানদোস্কির সঙ্গে কখনোই দেখা হয়নি বলে জানিয়েছেন তিনি।

মার্কিন গণমাধ্যম পলিটিকো সবার আগে লেভানদোস্কির বিরুদ্ধে যৌন হয়রানির এই অভিযোগের কথা জানায়। ভিলা এ বিষয়ে জনসমক্ষে কথা বলার আগেই ঘটনাটির এক সাক্ষীর সঙ্গে এ বিষয় নিয়ে কথা হওয়ার কথা জানায় তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য