রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গ শহরের একটি সুপারমার্কেটে বিস্ফোরণে অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার রাতে সুপারমার্কেট চেইন পিরিক্রেয়স্তকে ঘরে তৈরি একটি বোমার বিস্ফোরণ (আইইডি) ঘটানো হয়েছে বলে শহরটির গর্ভনর দপ্তর জানিয়েছে, খবর বিবিসির।

মার্কেটের যে অংশে ক্রেতারা তাদের ব্যাগ রেখে মার্কেটে প্রবেশ করেন সেই লকার এলাকায় বিস্ফোরণটি ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ঘটনাটিকে হত্যা চেষ্টার ঘটনা ধরে নিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তারা। ২০০ গ্রাম টিএনটির সমান শক্তিসম্পন্ন ওই বোমাটি ধাতুর টুকরা দিয়ে ভরা ছিল বলেও জানিয়েছেন তারা।

সেন্ট পিটার্সবুর্গের তদন্ত কমিটির প্রধান আলেকজান্দর ক্লাউস জানিয়েছেন, আহত ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের কারো অবস্থাই আশঙ্কাজনক নয়।

বিস্ফোরণের পরপরই মার্কেটটি থেকে সবাইকে সরিয়ে নেওয়া হয়। মার্কেটটিতে আগুন লাগার কোনো খবর পাওয়া যায়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতির চিত্র দেখা গেছে।

চলতি মাসের প্রথম দিকে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএর কাছ থেকে খবর পেয়ে সেন্ট পিটার্সবুর্গের কাজান ক্যাথেড্রালে হামলার একটি ছক উদঘাটন করেছিল রাশিয়ার গোয়েন্দা সংস্থাগুলো। ওই গোয়েন্দা সহযোগিতার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফোন করে ধন্যবাদ জানিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

ওই সময় বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছিল, একটি গোষ্ঠী রাশিয়ার বিভিন্ন জায়গায় হামলার চালানোর পরিকল্পনা করছে। তারপর বেশ কয়েকজনকে আটক করার খবরও প্রকাশিত হয়েছিল।

এপ্রিলে সেন্ট পিটার্সবুর্গের পাতাল রেলপথে এক বিস্ফোরণে অন্তত ১৩ জন নিহত ও ৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য