বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দিনাজপুর জেলার নবগঠিত বিরল পৌরসভা এবং বিরল উপজেলার নবগঠিত ১২ নং রাজারামপুর ইউনিয়নের ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনকে ঘিরে ১২ নং রাজরামপুর ইউনিয়নে এখন পর্যন্ত শান্তিপুর্ণ পরিবেশ বিরাজ করলেও বিরল পৌরসভায় টান টান উত্তেজনা। ইতিমধ্যেই বিরল পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগ ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের মধ্যে সংঘষে ঘটেছে।

দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও বিরল পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জাকিয়া সুলতানা জানান, বিরল পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৪২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২০ জন প্রতিদ্বন্দীতা করছেন।

এই পৌরসভায় মোট ৮ হাজার ৯১৫ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৫৫৬ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৩৫৯ জন। এসব ভোটারের ভোটাধিকার প্রয়োগের জন্য মোট ৯টি ভোট কেন্দ্র এবং ৩০টি ভোটকক্ষ স্থাপন করা হয়েছে।

সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে ভোটগ্রহনের জন্য সবরকম প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান তিনি। এদিকে বিরল উপজেলার নবগঠিত ১২ নং রাজারামপুর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, সদস্য পদে ৩৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দীতা করছেন ১০ জন।

বিরল উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, এই ইউনিয়নে মোট ১০ হাজার ৯৩৫ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৫৫১ জন এবং মহিলা ভোটার ৫ হাজার ৩৮৪ জন। এসব ভোটারের ভোটাধিকার প্রয়োগের জন্য ৯টি ভোটকেন্দ্র এবং ৩৬টি ভোটকক্ষ স্থাপন করা হয়েছে।

পৌরসভার মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ মনোনীনিত উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর (নৌকা), আ’লীগের বিদ্রোহী প্রার্থী শফিকুল আজাদ মনি (বরশি) , বিএনপি মনোনীনিত পৌর বিএনপি’র আহবায়ক লিয়াকত আলী (ধানের শীষ), বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপি’র যুগ্মসাধারণ সম্পাদক বাবুল হোসেন (মোবাইল ফোন),সাবেক যুব দলের সভাপতি রেজাউল করিম বাদশা (তিনি ৬ ডিসেম্বও তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আফজাল হোসেন দুলাল (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আইয়ুব আলী (কম্পিউটার), মোকলেছুর রহমান ভুট্ট (জগ), তানজিউল ইসলাম লাবু (হেলমেট)এবং ফরহাদুর রহমান সেলিম (নারিকেল গাছ)।

রাজারামপুরের ইউনিয়ন পরিষদের মেয়র প্রার্থী মুকুল চন্দ্র রায় (নৌকা), বিএনপির মনোনীত প্রার্থী মিজানুর রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান (ঘোড়া), ইয়াসিন আলী ( আনারস)।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য