দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর বিরল উপজেলার একটি ইউপি’র মেধাবী শিক্ষার্থী ও অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে লংকা বাংলা ফাউন্ডেশন । এসময় মেধাবী একশত ছাত্রীর মাঝে বাইসাইকেল এবং অসহায় শীতার্ত মানুষের মাঝে এক সহস্রাধিক কম্বল বিতরন করা হয়েছে।

বুধবার দুপুর ১২টায় বিরল উপজেলার রানীপুকুর ইউপি’র ৭টি স্কুল এবং ৩টি মাদ্রাসার ছাত্রীদের মাঝে শিক্ষা সহায়তা হিসেবে একশত বাইসাইকেল ও অসহায় এক সহ¯্রাধিক বিভিন্ন গ্রামের মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরন করা হয়।

লংকা বাংলা ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংকা বাংলা ফাইন্যান্স’র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও চীফ রিস্ক অফিসার মোহাম্মদ কামরুল হাসান। এসময় লংকা বাংলা ফাইন্যান্স’র এডিসি বিভাগের প্রধান মো: জাহাঙ্গীর হোসেন ও দিনাজপুর ব্রাঞ্চ ম্যানেজার নাফিস আনোয়ার। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপস্থিত দিনাজপুর ব্রাঞ্চের এসএমই কর্মকর্তা মোঃ সাজ্জআদ হোসেন,ফজলে রাব্বীসহ ৯টি ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

বিরল ১০ নং ইউপি চেয়ারম্যন মো: ফারুক আজম’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি কামরুল হাসান বলেন, মেধাবী শিক্ষার্থী তৈরীর জন্যে নেয়া আমাদের এ ক্ষুদ্র উদ্দ্যোগ হয়তো আগামীতে অনেক মেধাবী শিক্ষার্থী গড়ে তোলার ক্ষেত্রে অবদান রাখবে। এসময় তিনি অসহায় শীতার্ত মানুষের কষ্ঠো লাঘবে দেশের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহবান জানান। তিনি আরো বলেন, লংকা বাংলা এধরনের মহতী উদ্দ্যোগ নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে,আগামীতেও যাতে আরো বড় পরিসরে দেশের মানুষের কল্যানে নিয়োজিত থাকতে পারে এজন্যে সকলের কাছে দোয়া প্রত্যাশা করেছেন।
অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য বক্তারা বলেন, এধরনের কর্মকান্ড পরিচালনা করা সরকারের একার পক্ষে সম্ভব নয়,এজন্য সম্মিলিত উদ্যোগ প্রয়োজন।

উল্লেখ্য,শিক্ষা সহায়তা বাইসাইকেল প্রাপ্ত ৭টি উচ্চ বিদ্যালয় ও ৩টি মাদ্রাসা হচ্ছে আলহাজ্ব করিম উদ্দীন আঃ উচ্চ বিদ্যালয়,মিজ্র্াপুর উচ্চ বিদ্যালয়,জগৎপুর দাখিল মাদ্রাসা,দঃ মাধবপুর উচ্চ বিদ্যালয়,হালজায়ে উচ্চ বিদ্যালয়,বহবল দিঘী উচ্চ বিদ্যালয়,কাজী পাড়া উচ্চ বিদ্যালয়,কাজী পাড়া দাখিল মাদ্রাসা,বোর্ডহাট দাখিল মাদ্রাসা,কালিয়াগঞ্জ উচ্চ বিদ্যালয়,বিরল পাইলট উচ্চ বিদ্যালয়,ধর্মপুর ইউসি উচ্চ বিদ্যালয় ও পাইলট উচ্চ বিদ্যালয় মির্জাপুর।

অনুষ্ঠানে উক্ত এলাকার গন্যমান্য ব্যক্তিসহ ছাত্রীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য