কাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ কাহারোলে অপরিকল্পিত ভাবে যত্র তত্র গড়ে উঠেছে ওয়েল্ডিং কারখানা। দিনাজপুরের কাহারোল উপজেলার সদর সহ ৬টি ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার এবং রাস্তার মোড়গুলোতে যত্র তত্র ভাবে ওয়েল্ডিং কারখানা গড়ে উঠার ফলে স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও জনসাধারন প্রকাশ্যে চলাফেরা করতে পারছে না ওয়েল্ডিং কারখানার তীব্র আলোর রাশি সরাসরি চোখে পড়ার কারণে ।

এসব ওয়েল্ডিং কারখানা চালাতে হলে জনসাধারণের যেন কোন প্রকার ক্ষতি না হয় সেইদিক লক্ষ্য রেখে নিদিষ্ট স্থানে স্থাপনের পাশা-পাশি দোকান ঘরের ভিতরে বা জন সম্মুখের বাহিরে ওয়েল্ডিং কারখানা চালানোর নিয়ম-কানুন থাকলেও তা ওয়েল্ডিং কারখানার মালিকরা এসব নিয়ম-কানুন মেনে না চলে প্রকাশ্য দিবালোকে কারখানায় তাদের কাজ-কর্ম দিব্যি ভাবে চালাতে যেতে দেখা গেছে ।

যত্র তত্র ও প্রকাশ্যে ওয়েল্ডিং কারখানা রাস্তার পাশে গড়ে উঠায় স্কুল পড়ুয়া কোমলমতি ছাত্র-ছাত্রীরা স্কুলে যাওয়া-আসার পথে এসব কারখানা গুলোর প্রকাশ্যে কাজ-কর্ম চলায় ছাত্র- ছাত্রী ও জনসাধারণ রাস্তা দিয়ে চলাচলের অসুবিধার সম্মুখীনে পড়তে হয় নিয়মিত ।

জানা যায়, অত্র কাহারোল উপজেলার ৬টি ইউনিয়নে ছোট-বড় মিলে ২০টি সরকারী তফসিল ভুক্ত হাট-বাজার রয়েছে। আর এসব হাট-বাজার ছাড়াও বিভিন্ন রাস্তার মোড় গুলোতেও যত্র তত্র ওয়েল্ডিং কারখানা উঠেছে।

এদিকে এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ -এর সঙ্গে তার মুঠোফোনে কথা হলে তিনি জানান, রাস্তার দুধারে ওয়েল্ডিং কারখানা গড়ে উঠেছে কিন্তু অত্র উপজেলায় কতটি ওয়েল্ডিং কারখানা রয়েছে তা আমাদের কাছে এর কোন সংখ্যা বা তথ্য নেই। তবে এসবের লাইসেন্স জেলা পর্যায় থেকে হয়ে থাকে বলে তিনি মন্তব্য করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য