হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতাঃ দিনাজপুরের হাকিমপুরের হিলি সীমান্তে হাকিমপুর থানা পুলিশ সোমবার সন্ধ্যায় উপজেলা সদরের দাক্ষিনবাসুদেবপুর (মহিলা কলেজ পাড়া) মহল্লায় এক অভিযান চালিয়ে ভারত থেকে পাচার করা ৬১৯ গ্রাম গানপাউডারসহ মেহের আলী (৫৭) নামক ব্যাক্তিকে আটক করেছেন।

এর আগে গত ৫ ডিসেম্বর একই মহল্লায় থানা পুলিশ অপর এক অভিযান চালিয়ে ৫১৭ গ্রাম গানপাউডার উদ্ধারসহ আশরাফ আলী (৫০) নামক এক ব্যাক্তিকে আটক করেন।

হাকিমপুর থানা ইন্সপেক্টর (তদন্ত) মো. আনোয়ার হোসেন জানান, সহকারি পুলিশ সুপার (হাকিমপুর সার্কেল) মো. খাইরুল আলমের নের্তৃত্বে সঙ্গিয় ফোর্সসহ মেহের আলীর বাড়িতে অভিযান চালনো হয়।

এসময় তার বাড়িতে গানপাউডার উদ্ধার না হলেও তাকে সঙ্গে নিয়ে বাড়ির আশেপাশে তল্লাশি চালানোর সময় দক্ষিণপাশের সীমানা প্রাচীরের সঙ্গে একটি ইটের খামালের ওপর থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় গানপাউডারগুলি উদ্ধার করা হয়।

ইন্সপেক্টর (তদন্ত) আরো জানান, সে গানপাউডারগুলি সরকার বিরোধী বিভিন্ন মহলের নিকট বিক্রি করে দেশের অস্থিতিশীল পরিস্থিতি তৈরীতে সহযোগীতা করার লক্ষে এগুলি পাচার করা হয়েছিল। এ ব্যাপারে হাকিমপুর থানায় একটি বিষ্ফোরক উপাদানাবলি আইনে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য