দিনাজপুর সংবাদাতাঃ “নির্যাতনমুক্ত সমাজ চাই-মানবাধিকার রক্ষায় অঙ্গীকার চাই”- এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নে পরিষদ চত্বরে অনুষ্ঠিত হলো ২৪ ডিসেম্বর রোববার বিনামূল্যে আইন সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠান বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) দিনাজপুর ইউনিটের ব্লাস্ট মেলা।

মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি ২নং সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অশোক কুমার রায়। সভাপতিত্ব করেন ব্লাস্ট পরিচালনা কমিটির সহ-সভাপতি এ্যাডঃ লিয়াকত আলী। স্বাগত বক্তব্য রাখেন ব্লাস্ট দিনাজপুর ইউনিটের সমন্বয়কারী এ্যাডঃ সিরাজুম মুনিরা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামডুবিহাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরমান আলী। সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্যানেল ল’ইয়ার এ্যাডঃ কহিনুর পারভীন চিস্তি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্ল্যাস্ট উপদেষ্টা কমিটির সদস্য সেতারা বেগম, স্টাফ ল’ইয়ার এ্যাডঃ পিনাক পানি রায়। সার্বিক তত্বাবধানে ছিলেন ফাইন্যান্স এন্ড এডমিন অফিসার মবিনুল ইসলাম বাবু। বিচারক হিসেবে ছিলেন স্বরদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিনতি ও মোস্তারিনা চৌধুরী। স্টল তত্বাবধানে ছিলেন প্যানেল ল’ইয়ার এ্যাডঃ এস এ রহমান (২), এ্যাডঃ লুৎফা বেগম লতু ও এ্যাডঃ ইয়াসমিন।

মেলায় চিত্রাঙ্গন প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, যেমন খুশি সাজো, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়েছে। আনন্দে ভরপুর ব্লাস্ট মেলার উদ্বোধন করতে গিয়ে ইউপি চেয়ারম্যান অশোক কুমার রায় বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে এবং বিনামূল্যে আইনী সহায়তা প্রদানে ব্লাস্ট যথেষ্ঠ ভূমিকা রাখছে। বিশেষকরে দরিদ্র-হত দরিদ্র সাধারণ মানুষকে বিনামূল্যে আইনী সহায়তা প্রদান করে আসছে।

এছাড়া তারা মামলা নয় শালিশ একমাত্র পথ এই শ্লোগানে ব্লাস্ট কাজ করে যাচ্ছে। মেলায় ব্লাস্ট দিনাজপুর ইউনিট আইন ও শালিসি স্টল, পল্লীশ্রী’র স্টল ও জেএসকেএস এর স্টলের মাধ্যমে সাধারণ মানুষকে আইনপ্রাপ্তির ক্ষেত্রে বিস্তারিত তথ্য প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য