মোঃ নুর ইসলাম, দিনাজপুর থেকেঃ পল্লীশ্রী কর্তৃক আয়োজিত বেড ফর দ্যা ওর্য়াল্ড-জার্মানীর সহযোগিতায় নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের চিরিরবন্দর কর্মএলাকার অমরপুর আদর্শ গ্রামে বার্ষিক খেলাধুলা ও মেলার অনুষ্ঠিত হয়েছে।

এসকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিবিও সভাপ্রধান মোছা: রাহেনা বেগম, নারী ক্লাবের আহবায়ক মোছা: নুরজাহান বেগম এবং আদর্শ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি তার বক্তবে বলেন- এভাবে খেলাধুলার মাধ্যমে নারীরা বিনোদন পাবে এবং ঘর থেকে বেড়িয়ে এসে নিজের গ্রামের উন্নয়নে একত্রিত হয়ে এগিয়ে আসবে। নিজেদের সমস্যাগুলো তারা নিজেরাই চিহ্নিত করতে পারবে এবং নিজেরা উদ্যোগী হয়ে এলাকার যে কোন সমস্যা সমাধানে এগিয়ে আসবে।

আশাকরি আদর্শ গ্রামের সদস্যরা নিজেরাই এবার থেকে এ ধরণের খেলা ধুলার আয়োজন করবে। কিশোরীদের মোরগ যুদ্ধ, নারীদের মিউজিকাল বালিশ খেলা, পুরুষদের সুই-সুতা খেলা, নারীদের হাড়ি ভাঙ্গা খেলা এই বিজয় মাসে আয়োজন করার অবশ্যই একটি উদ্দেশ্য আছে। নারী-পুরুষের কাজ, খেলা, চলা, বলা, অধিকার সবখানেই সব জায়গায় সমানে সমান। নারীর ক্ষমতায়নের জন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে ও সহযোগিতা করতে হবে। দেশের উন্নয়নের জন্য নারীর ক্ষমতায়নের গুরুত্ব জরুরি।

অনুষ্ঠানটি পরিচালনা করেন শাহীন আখতার-প্রোগ্রাম অফিসার, সার্বিক সহযোগিতা ও খেলা পরিচালনা করেন শাহাজাদী শিরিন-ডকুমেন্টেশন এন্ড ইনফরমেশন অফিসার, আয়শা সিদ্দিকা আশা-প্রোগ্রাম ফ্যাসিলিটেটর, তারাপদ রায়-প্রোগ্রাম ফ্যাসিলিটেটর ও ফেরদৌসী বেগম-প্রোগ্রাম ফ্যাসিলিটেটর।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য