দিনাজপুর সংবাদাতাঃ আমেরিকা প্রবাসী বোচাগঞ্জ উপজেলার কৃতি সন্তান এ্যাডঃ আব্দুর রশিদের গ্রন্থ সেই প্রভাতে আমি বাইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

২৪ ডিসেম্বর রোববার জেলা আইনজীবী সমিতি ভবনে দ্বিতীয় তলায় হিউম্যান রাইটস্ লো’ইয়ারস গ্রুপ দিনাজপুরের আয়োজনে প্রকাশনা উৎসব ও বইটির মোড়ক উন্মাচনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক এমপি এবং জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃ মোঃ আব্দুল হালিম। হিউম্যান রাইটস লো’ইয়ারস গ্রুপ দিনাজপুরের সভাপতি এ্যাডঃ মাজহারুল ইসলাম সরকার।

বাইটির উপর মুক্ত আলোচনা করেন বিশিষ্ট কবি সাহিত্যিক ও প্রকাশক মোজাম্মেল বিশ্বাস, মোস্তাফিজ মাসুদ, আবুল কালাম আজাদ, এ্যাডঃ রিয়াজুল ইসলাম রাজু, হাজী মোঃ সাইফুল ইসলাম এ্যাডভোকেট, এ্যাডঃ মাসুদ, এ্যাডঃ ফরহাদ আলী, এ্যাডঃ ওসমান গণি প্রমুখ। বক্তারা বলেন, এই বইটি লেখকের সন্তানের মত। বই পড়া চর্চার মাধ্যমে আমাদের সন্তানদের শিক্ষিত করতে হবে।

সেই প্রভাতের এই আমি বইটি আত্মস্মৃতিচারণ বই। লেখক এ্যাডঃ আব্দুর রশিদ তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, আমি বইটি লিখেছি শুধু তাদের জন্য যারা জানেন না অমেরিকায় থাকার জীবন যাত্রা। আমেরিকা আমাকে যথেষ্ট স্বাধীনতা দিয়েছে। আমি শিখেছি কিভাবে মানুষের মূল্যায়ন করতে হয়।

আমেরিকার মানুষ তাদের সংবিধানকে মনে প্রাণে লালন করে। আমাদেরও সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সভাপতির বক্তব্যে এ্যাডঃ মাজহারুল ইসলাম সরকার বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে লেখক তার গ্রন্থে বাস্তব চিত্র তুলে ধরেছেন। তারা আবেগ মানুষকে সচেতন হওয়ার অনুপ্রেরণা যোগাবে বলে আমার বিশ্বাস।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন এ্যাডঃ সামসুর রহমান পারভেজ ও শিক্ষানবিস এ্যাডঃ জাকিয়া তাবাস্সুম জুঁই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য