আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী তুষভান্ডার আর এম এম পি সরকারী উচ্চ বিদ্যালয়ের দুইদিন ব্যাপী সার্ধশত জয়ন্তী অনুষ্ঠানে নিজের কণ্ঠে যাদুর ছোঁয়ায় হাজারো দর্শক শ্রোতাদের মুগ্ধ করলেন অঞ্জনার গান গিয়ে জনপ্রিয় শিল্পী মনির খান।

তুষভান্ডার আর এম এম পি সরকারী উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূতি উপলক্ষ্যে শুক্রবার রাতে মন মাতানো সাংস্কৃতিক উৎসবে অঞ্জনার গান গিয়ে দর্শক শ্রোতাদের মুগ্ধ করলেন মনির খান।

সকালে তুষভান্ডার রমনি মোহন মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রাসহ বিভিন্ন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। বিদ্যালয়টি তৎকালীন তুষভান্ডারের জমিদার রাজা রমনি মোহন রায় বাহাদুর ১৮৬৭ ইং সালে প্রতিষ্ঠা করেন।

ঐতিহ্যবাহী এ বিদ্যালয়ের বহু ছাত্র দেশে ও দেশের বাইরে বিভিন্ন গুরুত্বপূর্ন পদে কর্মরত আছেন। ১৫০ বছর পূর্তি উৎসব অনুষ্ঠানে ছাত্র জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে অনেকেই ছাত্র জীবনের না ভোলা স্মৃতি স্বরণ করে আবাগে আপ্লুত হয়েছেন । ১৮৬৬ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয় থেকে এ পর্যন্ত অনেক রথী মহারথী দেশ বরেন্য হয়েছেন।

এই মিলন মেলায় ১৯৪৭ থেকে বর্তমান শিক্ষার্থীসহ প্রায় দেড় হাজার নিবন্ধন করেছেন। ১৫০ বছর পূর্তি অনুষ্ঠান দুই ভাগে ভাগ করা হয়েছে। প্রথম দিন শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান।

সন্ধ্যায় আয়োজন করা হয়েছে স্মৃতিচারণ ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। শনিবার সমাপনী দিনেও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য