আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী তুষভান্ডার আর এম এম পি সরকারী উচ্চ বিদ্যালয়ের দুইদিন ব্যাপী সার্ধশত জয়ন্তী অনুষ্ঠান শুরু হয়েছে। শুক্রবার (২২ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় জাতীয় পতাকা উত্তোলন করে ও বেলুন এবং পায়রা উড়িয়ে দুই দিনব্যাপী এ উৎসবের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজ কল্যান প্রতিমন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি সালেহ উদ্দিন আহমেদ হেলাল, উদযাপন কমিটির আহবায়ক নুর ইসলাম,সদস্য সচিব ফারহান উদ্দিন পাশা ও উপজেলা নির্বাহী অফিসার রবিউল ইসলাম ।

১৫০ বছর পূর্তি উৎসব অনুষ্ঠানে ছাত্র জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে অনেকেই ছাত্র জীবনের না ভোলা স্মৃতি স্বরণ করে আবাগে আপ্লুত হয়েছেন । ১৮৬৬ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয় থেকে এ পর্যন্ত অনেক রথী মহারথী দেশ বরেন্য হয়েছেন। এই মিলন মেলায় ১৯৪৭ থেকে বর্তমান শিক্ষার্থীসহ প্রায় দেড় হাজার নিবন্ধন করেছেন। ১৫০ বছর পূর্তি অনুষ্ঠান দুই ভাগে ভাগ করা হয়েছে।

প্রথম দিন শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। সন্ধ্যায় আয়োজন করা হয়েছে স্মৃতিচারণ ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। শনিবার সমাপনী দিনেও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাশাপশি সাংস্কৃতিক অনুষ্ঠানে কনসার্টের আয়োজন করা হয়েছে। সেখানে জনপ্রিয় ও দেশখ্যাত শিল্পীসহ মনির খান সংগীত পরিবেশন করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য