দিনাজপুর সংবাদাতাঃ আগামী ২৩ নভেম্বর দিনাজপুর জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৩ লাখ ৩১ হাজার ৯৬০ জন শিশুকে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

২১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় সিভিল সার্জন কনফারেন্স রুমে সিভিল সার্জন অফিস দিনাজপুর এর আয়োজনে এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তাবয়নে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতির বক্তব্যে ডাঃ মওলা বক্স চৌধুরী এ তথ্য জানান।

তিনি আরো জানান, ৬-১১ মাস বয়সী শিশু সংখ্যা ৩৬২২২ জন এবং ১২-৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ২৯৫৭৩৮ জন শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর জন্য দিনাজপুরে স্থায়ী কেন্দ্র করা হয়েছে ১৮টি, অস্থায়ী কেন্দ্র ২৫৯৪টি, অতিরিক্ত কেন্দ্র (উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে) ১৪১টি।

এ জন্য মাঠকর্মী (এইচএ) ৩৪১ জন, এফ ডাব্লুএ-৩৪৬ জন, ভলেনটিয়ার থাকবে-৪৮১৯ জন। এই ক্যাম্পেইনকে স্বার্থক করতে তদারককারীর সংখ্যা হলো স্বাস্থ্য পরিদর্শক ১৪ জন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ৬৭ জন, এফপিআই-৯৪ জন, এসএসিএমও স্বাস্থ্য ১১০ জন, এসএসিএমও (পঃপঃ)-৫৪ জন ও এফডাব্লুভি-৮৬ জন।

ওরিয়েন্টেশন সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মাসুদ রেজা খান, নিউটেশন ইন্টারন্যাশনাল এর জেলা কো-অর্ডিনেটর রায়হানা ইসলাম, দৈনিক উত্তরবাংলার সম্পাদক মোঃ মতিউর রহমান। সঞ্চালকের দায়িত্ব পালন করেন সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম। মুক্ত আলেচানায় অংশ নেন সাংবাদিক কামরুল হুদা হেলাল, ওয়াহেদুল আলম আর্টিস্ট, শামীম রেজা, কাশী কুমার দাস, বিপুল সানি, মনসুর রহমান, শাহ আলম শাহী, মোঃ সালাউদ্দিন আহম্মেদ, মোঃ ইদ্রিস আলী, মর্শেদুর রহমান, মোঃ রিয়াজুল ইসলাম, আবু বক্কর সিদ্দিক ও হুমায়ুন কবীর।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য