কাউনিয়ায় বিগত বন্যায় পাকা সেতুর দ’পার্শ্বের মাটি সরে যাওয়ায় বাঁশের সাঁকো নির্মান করে কোন রকমে পথচারীরা চলাচল করতে পারলেও যানবাহন চলাচল করতে না পরায় জনদুর্ভোগ সুষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে বকুলতলা জামের তল বাজার হতে পল্লীমারী যাওয়ার রাস্তায় ঠাকুরদাস গ্রামে মরাতিস্তায় প্রায় ৮লাখ টাকা ব্যায়ে এক যুগ আগে একটি পাকা সেতু নির্মান করা হয়। গত প্রায় ৩মাস আগে বন্যায় সেতুর দু’পার্শে¦র মাটি সরে যাওয়ায় গভীর খাদের সুষ্টি হয়ে পথচারীদের চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় লোকজন সেতুর দু’পার্শ্বে মাটি ভরাটের জন্য ইউপি মেম্বার ও চেয়ারম্যান কে আবেদন জানিয়ে কোন কাজ হয় না হওয়ায় তাঁরা বাঁশ দিয়ে কোন রকমে চলাচলের ব্যবস্থা করে। ওই সেতু দিয়ে বর্তমানে কোন যানবাহন চলাচল করতে না পারায় কৃষি পন্যসহ মালামাল পাড়াপাড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এছাড়াও সেতুটি রাস্তার প্রস্ততার চেয়ে চিকন হওয়ায় গাড়ী যাওয়ার সময় সেতুর রেলিং ভেঙ্গে গিয়ে মরণ ফাঁদে পরিনত হয়েছে। সেতুটি মেরামত নাকরায় স্কুল কলেজ মাদ্রাসা গামী ছাত্র-ছাত্রীসহ হাট-বাজার করতে আসা মানুষ কে চরম বিরম্বনায় পড়তে হচ্ছে। ইউপি চেয়ারম্যান রকিবুল হাসান পলাশ জানান কয়েক দিনের মধ্যে সেতুর দু’পার্শ্বে মাটি ভরাটের কাজ ও মেরামত করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য