সংবাদ সম্মেলনঃ “নিয়োগ চাই-দিতে হবে” শ্লোগান নিয়ে দিনাজপুর তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের উন্নয়ন কর্মীদের উৎপাদন কর্মী হিসেবে নবনির্মিত ইউনিটে নিয়োগ নিশ্চিতকরনে দাবীতে দিনাজপুরে সংবাদ সম্মেলন করেছে বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিকেরা। আগামী ১৫ জানুয়ারীর মধ্যে সিন্ধান্ত না দিলে কঠোর আন্দোলনের হুমকী শ্রমিকদের।

বুধবার বেলা ১২টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে তাপ বিদুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের উন্নয়ন কাজের শ্রমিকেরা সংবাদ সম্মেলন করে। তাদের দাবী তারা দীর্ঘদিন যাবৎ বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটে সকল উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত বা নিয়োজিত ছিলো।

এ জন্যে তারা বিদুৎ উৎপাদন ও বিতরন কার্য্যে দীর্ঘ অভিজ্ঞতা এবং দক্ষতা সম্পন্ন শ্রমিক,নিয়োগ কার্য্যে তাদেরই অগ্রাধিকার পাওয়ার কথা। এলক্ষে গত ২৬/১০/২০১৭,০৯/১১/২০১৭ ও ০৮/১২/২০১৭ তারিখে শ্রমিকদেও জীবন বৃত্তান্ত কর্তৃপক্ষের নিকট প্রদান করা হয়েছে।

আগামী মাসে নতুন সংযোজন তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট চালু করা হবে। তাই বিষয়টি নিয়ে গত কয়েকমাস ধরে উন্নয়ন শ্রমিকেরা কতর্ৃৃপক্ষের নজরে আসার জন্যে বিভিন্ন আন্দোলন সংগ্রাম চালিয়ে আসলেও ঠিকাদারী প্রতিষ্ঠান হারবিন ইন্টারন্যাশনাল কর্তৃপক্ষ শ্রমিকদেও ডাকে কোন রকম সাড়া দিচ্ছেনা।

তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে শ্রমিকদের দাবী উৎপাদন কাজে নিয়োজিত অভিজ্ঞ এবং দক্ষ শ্রমিক হিসেবে তাদের নিয়োগ দিতে হবে এবং উন্নয়ন কাজে সংশ্লীষ্ট সকল কর্মীদের কাজের অভিজ্ঞতা সনদপত্র প্রদান করতে হবে।

তারা আরো বলেন,আগামী ১৫ জানুয়ারী ২০১৮’র মধ্যে শ্রমিকদের ন্যায্য দাবীর বিষয়ে কোন সুরাহা করা না হলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে শ্রমিকেরা। প্রয়োজনে স্থানীয় জনগনের সহযোগীতায় রাজপথ-রেলপথ অবরোধের মত কঠোর আন্দোলনে যেতেও তারা পিছুপা হবেনা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, তাপ বিদ্যুতের ৩য় ইউনিট শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান, সাধারন সম্পাদক আবু সাইদ,বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র(টিউসি) দিনাজপুরের সাধারন সম্পাদক এমএম নুরুজ্জামান,আরিফুল ইসলাম,মাজেদুল ইসলামসহ তাপবিদুৎ কেন্দ্রের শ্রমিকেরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য