মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে: পঞ্চগড়ের কৃতি সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক স্পীকার, সাবেক আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এবং চীন মৈত্রী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম মির্জা গোলাম হাফিজ-এর ১৭তম শাহাদাত বার্ষিকী ২০ ডিসেম্বর বুধবার পালিত হয়েছে।

মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের আয়োজনে ২০ ডিসেম্বর বুধবার সকালে কলেজের মিলনায়তনে অধ্যক্ষ মোঃ সোলায়মান আলীর সভাপেিত্ব এক আলোচনা সভায় মরহুম মির্জা গোলাম হাফিজের কর্মজীবনের উপর গুরুত্বারোপ করে অন্যান্যদের মধ্যে স্মৃতিচারণ মুলক বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ মোঃ ফজলে রাব্বী (সুজা), আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, গভর্নিং বোডির সদস্য মোঃ আবুল কাসেম প্রমুখ।

আলেচনা শেষে মিলাদ মাহফিল এবং দেশ ও জাতীর কল্যাণ কামনা সহ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় কলেজের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, গভর্নিং বোডির সদস্যবৃন্দ, গণমাধ্যমকর্মীসহ এলাকার সুধিজন উপস্থিত ছিলেন। জানাগেছে, মির্জা গোলাম হাফিজ ১৯২০ সালের জানুয়ারি মাসের ২ তারিখে পঞ্চগড় জেলাধীন আটোয়ারী উপজেলার মির্জাপুর গ্রামে জন্মগ্রহন করেন এবং ২০০০ সালের ডিসেম্বর মাসের ২০ তারিখে শাহাদাত বরণ করেন।

তার কর্ম জীবনে দেশ ও জাতীর কল্যাণে বহু সেবামুলক প্রতিষ্ঠান গড়ে হাজার হাজার বেকারের কর্ম সংস্থান করেছেন। তাঁর অবদান আজো অবিস্মরনীয়। তিনি শুধু পঞ্চগড়ের আটোয়ারীর নন বাংলাদেশের কৃতি সন্তান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য