বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস) এর ২০১৮ সেশনের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে যৌথভাবে নির্বাচিত হয়েছেন এইচ. এম নুর আলম (দৈনিক মায়াবাজার) ও নুর ইসলাম সংগ্রাম (দৈনিক রংপুর চিত্র)। সভাপতি পদে দুই প্রার্থী নির্বাচিত হওয়ায় এইচ. এম নুর আলমকে বছরের প্রথম ৬ মাস এবং নুর ইসলাম সংগ্রামকে শেষ ৬ মাসের জন্য সভাপতি হিসেবে ঘোষণা করেন নির্বাচন কমিশন। এতে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোবাশ্বের আহমেদ।

এর আগে মঙ্গলবার দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত সমিতির সদস্যদের ভোট গ্রহণ করেন নির্বাচন কমিশন। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা দায়িত্ব পালন করেন। শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলাম সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ভোট গ্রহণ শেষে দুপুর দেড়টার দিকে সমিতির সকল সদস্য ও নির্বাচন পর্যবেক্ষকদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নব নির্বাচিত কমিটির অন্য সদস্যরা হলেন, সহ সভাপতি ওমর ফারুক (দৈনিক আজকালের খবর), যুগ্ম সম্পাদক সৌম্য সরকার (বাংলাদেশ প্রতিদিন), কোষাধ্যক্ষ এস এম আল আমিন (দৈনিক বায়ান্নর আলো), প্রচার ও প্রকাশনা সম্পাদক ইভান চৌধুরী (এফএনএস), দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন রিফাত (দৈনিক প্রতিদিনের সংবাদ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো: রোমানুজ্জামান ( দৈনিক আলোকিত প্রতিদিন), কার্যকরী সদস্য-১ সাইফুল ইসলাম (খোলা কাগজ), কার্যকরী সদস্য-২ রাব্বী হাসান সবুজ (দৈনিক যুগান্তর), কার্যকরী সদস্য-৩ গোলাম মূর্তজা (রংপুর টাইমস)।

সমিতির গঠনতন্ত্র অনুযায়ী তৎক্ষনাৎ নব নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেছে সদ্য বিলুপ্ত কমিটি। এদিকে নব নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সমাজ, নীলদল, অফিসার্স এ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিতর্ক চর্চা কেন্দ্র, প্রক্টর আবু কালাম মো: ফরিদ উল ইসলাম সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য