জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই গেরিলা নিহত হয়েছেন। গতকাল সোমবার) দিবাগত রাত থেকে দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষ শুরু হলে গভীর রাতে দুই গেরিলা নিহত হন। ওই ঘটনায় সেনাবাহিনীর এক জওয়ান আহত হয়েছেন। ঘটনাস্থলে অন্য এক গেরিলা লুকিয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

আজ সকালে জম্মু-কাশ্মির পুলিশের আইজি মুনীর খান বলেন, সোপিয়ানে সংঘর্ষে নিহত দুই সন্ত্রাসীর লাশ উদ্ধার করা হয়েছে। যদিও এখনো এক সন্ত্রাসী লুকিয়ে থাকায় সেখান থেকে পুনরায় গুলিবর্ষণ শুরু হয়েছে। সামরিক অভিযান এখনো চলছে।

দক্ষিণ কাশ্মির রেঞ্জের ডিআইজি এস পি পানি জানান, বাটমদন এলাকায় তিন সন্ত্রাসী লুকিয়ে থাকার খবর পেয়ে ওই এলাকায় সামরিক অভিযান চালানো হয়।

অন্য এক সূত্রে প্রকাশ, গেরিলাদের লুকিয়ে থাকার খবর পেয়ে রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ এবং পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের জওয়ানরা সংশ্লিষ্ট এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালায়। এসময় গেরিলারা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। গেরিলারা যে বাড়িতে লুকিয়ে ছিলেন সেটিকে বিস্ফোরকের সাহায্যে উড়িয়ে দেয়া হয়।

গেরিলা ও সামরিক বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হলে ঘটনাস্থল থেকে গেরিলাদের পালিয়ে যেতে সাহায্য করতে স্থানীয় মানুষজন সড়কে নেমে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর বর্ষণ করে। এসময় পরিস্থিতি মোকাবিলা করতে নিরাপত্তা বাহিনীকে কাঁদানে গ্যাসের সেল নিক্ষেপ করতে হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য