বিরল পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৫জন মেয়র প্রার্থী ও সমর্থকের নিকট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ, বি, এম, রওশন কবীর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই অর্থ দন্ডাদেশ প্রদান ও জরিমানার অর্থ আদায় করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর কার্যালয় সুত্রে জানা গেছে, গত রোববার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এ, বি, এম, রওশন কবীর এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ সময় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সবুজার সিদ্দিক সাগর (নৌকা) প্রতীকের সমর্থক মোয়াজ্জেম হোসেন মঙ্গলু (৪২) কে ১০ হাজার টাকা, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী শফিকুল আজাদ মনি (বরশি) প্রতীকের নির্বাচনী ক্যাম্পে খাবার পরিবেশনের অপরাধে ২০ হাজার, স্বতন্ত্র প্রার্থী তানজিউল ইসলাম লাবু (হেলমেট) প্রতীকের ছোট ভাই তরিকুল ইসলাম শাহ সাজু (৩০) কে ১০ হাজার, বিএনপি’র বিদ্রোহী মেয়র প্রার্থী বাবুল হোসেন (মোবাইল ফোন) প্রতীকের পোষ্টার দেওয়ালে সাঁটানোর অপরাধে সমর্থক ব্রর্ম্মপুর গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র সলেমান আলীকে ১০ হাজার টাকা এবং স্বতন্ত্র প্রার্থী মোখলেসুর রহমান (জগ) প্রতীকের সমর্থক জামাল হোসেনে (৪০) এর নিকট ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পৌরসভা নির্বাচন আচরণ বিধিমালার ২০১৫ এর ৮ এর (৮) বিধির অপরাধে এই ৫ (পাঁচ) জন মেয়র প্রার্থী ও তাঁদের সমর্থকদের নিকট হতে ৬০ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য