মোঃ আবেদ আলী, বীরগঞ্জ থেকেঃ বীরগঞ্জে সোমবার শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ নির্বাচনে ৬টি পদে ১৯জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছে।

বীরগঞ্জে শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ নির্বাচন কমিটি সুত্রে জানা গেছে, ওই দিন সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত সভাপতি পদে ৪জন, সহ-সভাপতি ২জন, সম্পাদক ৪জন, ট্রেজারার-৪জন ও ডিরেক্টর ৫জন সহ ৬টি পদে ১৯জন শিক্ষক-কর্মচারী মনোনয়ন দাখিল করেছে।

২০ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ১২ জানুয়ারী ১হাজার ৪৪৮জন শিক্ষক-কর্মচারী ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ৬জন প্রতিনিধি নির্বাচিত হবে বলে কমিটির সভাপতি ও উপজেলা সমবায় অফিসার একেএম জাহাঙ্গীর আলম জানান।

উল্লেখ্য, অপর দিকে শিক্ষক-কর্মচারী বিগত কমিটির বিরুদ্ধে অভিযোগ করছে তারা বেশ কিছু ভুয়া শিক্ষকের নামের বিপরিতে ৭৭ লক্ষ টাকা ঋণ দেখিয়ে সমুদয় টাকা আত্মসাত করেছে। উল্লেখিত বিষয়ে ঘটনার তদন্ত ও বিচার দাবি করে উর্দ্ধতন কতৃপক্ষের কাছে আবেদন করেছে তারা। এই দুর্নীতির ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে জেলা সমবায় অফিসে কর্মরত উপ-সহকারী নিবন্ধক মোঃ আব্দুর রউফকে।

তদন্ত কর্মকর্তা আব্দুর রউফ মোটা অংকের টাকার বিনিময়ে মেয়াদ উর্তিন্ন হলেও তদন্ত প্রতিবেদন দিব-দিচ্ছি বলে তালবাহানা করছে ও প্রতিবেদন জমা দিচ্ছেনা। অভিযোগকারী শিক্ষক-কর্মচারীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে জানান তদন্ত প্রতিবেদন হাতে না পাওয়া পর্যন্ত বা দুর্নীতির টাকা উদ্ধার না হওয়া পর্যন্ত নির্বাচন হতে দেয়া হবে না।

দিনাজপুর জেলা সমবায় অফিসে কর্মরত উপ-সহকারী নিবন্ধক মোঃ আব্দুর রউফ এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে জানান, বিগত কমিটির দুর্নীতির অভিযোগের সত্যতা পাওয়া গেছে আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন সংশ্লিষ্ঠ দপ্তরে জমা দেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য