দিনাজপুর সংবাদাতাঃ “নিরাপদ অভিবাসন যেখানে-টেকসই উন্নয়ন সেখানে”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৮ ডিসেম্বর সোমবার আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন উপলক্ষ্যে সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে।

র‌্যালীতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস দিনাজপুর-এর সহকারী পরিচালক আব্দুল হাকিম প্রামানিক প্রমূখ।

পরে দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে একটি আলোচনা সভা ও প্রবাসী কর্মীদের সম্মাননা প্রদান এবং এই দিবসটি উপলক্ষ্যে শিশুদের বিভিন্ন চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস দিনাজপুর-এর সহকারী পরিচালক আব্দুল হাকিম প্রামানিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বানিজ্যিক ব্যাংক সমূহের পক্ষ থেকে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দিনাজপুর শাখার ভাইস প্রেসিডেন্ট মোঃ শাহজাহান, প্রবাসী কল্যাণ ব্যাংক দিনাজপুর শাখার ব্যবস্থাপক আসিকুর রহমান, অভিবাসী কর্মীর পক্ষ থেকে এস. এম মশিউর রহমান, প্রবাসীর ভাই দিনাজপুর সদর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইদুর রহমান, বাংলাদেশ অভিবাসী অধিকার ফোরাম দিনাজপুর’র সভাপতি মোঃ মোজাফফর হোসেন, অনুঘটক দিনাজপুর নির্বাহী পরিচালক মোঃ আনোয়ারুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টর নিমাই কুমার দত্ত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য