মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের বোদা উপজেলার নগর সাকোয়া গ্রামের দিনমজুর মজাহারুল ইসলামের কন্যা মাহফুজা আক্তার। সে সাকোয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে স্বপ্নপুরনের পথে আরও একধাপ এগিয়ে যান। মাহফুজা আক্তার এ বছর সারা দেশের মেডিকেল ভর্তি পরীক্ষায় ২৯০তম হয়েছেন।

অন্যের সহযোগিতায় সে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হতে পেয়েছেন। অভাব ও দারিদ্রের মধ্যেই ছোট বেলা থেকে বেড়ে ওঠে মাহফুজা আক্তার। নিম্নবিত্ত পরিবারের সন্তান হলেও ছোট বেলা থেকে স্বপ্ন দেখে ডাক্তার হবে। তার সেই স্বপ্ন পুরণ হয়েছে। কিন্তু মেডিকেল কলেজে লেখা-পড়ার খরচ চালানো তার পিতা সমাজের বিত্তবানদের কাছে হাতপাতা ছাড়া সম্ভব হচ্ছে না।

যাদের নুন আনতে পান্থা ফুড়ায়। সেখানে নি¤œবিত্ত মাহফুজারে পরিবার এক বেলা না খেয়ে, দিন পার করছেন। তার পক্ষে লেখা-পড়া করার অনিশ্চিত হয়ে পড়েছে। তাদের পরিবারের সদস্য সংখ্যা চার জন। দু’ভাই বোনদের মধ্যে মাহফুজা সবার ছোট। মাহফুজার বাবার সাত শতক জমির ওপর ছোট জরাজীর্ণ ঘর ছাড়া জমি-জায়গা বলতে কিছুই নেই।

সারা দিন মজুরের কাজ করে যা পায়, কোনো মতে দাদের দিন চলে। দিনমজুর মজাহারুল ইসলাম সমাজের বিত্তবানদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়েছেন। মাহফুজার আক্তারের জনতা ব্যাংক, ৫৮২ বলরামপুর শাখা, আটোয়ারী,পঞ্চগড়। হিসাব নং স্কুল = ৬৭, এবং বিকাশ নং- ০১৭৬২৮১৮০৯৭

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য