আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড গাইবান্ধাসহ সারাদেশে ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এই ক্যাম্পেইন পালন উপলক্ষে সোমবার গাইবান্ধা সিভিল সার্জন সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ আব্দুস শাকুর সভাপতিত্বে ওরিয়েন্টেশন সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবিএম আবু হানিফ, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, জেলা নিউট্রশান সাপোর্ট অফিসার মো. কামরুজ্জামান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি সাদেকুন নাহার সুইট, সিভিল সার্জন অফিসের মীর মোশারফ হোসেন প্রমুখ।

ওই প্রেস ওরিয়েন্টেশন সভায় উল্লেখ করা হয়, গাইবান্ধা পৌরসভাসহ জেলার ৭টি উপজেলায় ৩৪ হাজার ৩শ’ ৪৬ জন ৬ থেকে ১১ মাস বয়সের শিশু এবং ৩ লাখ ৪ হাজার ৩শ’ ৭৭ জন, ১২ থেকে ৫৯ মাস বয়সের মোট ৩ লাখ ৩৮ হাজার ৭শ’ ২৩ জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে। এজন্য জেলায় মোট ২ হাজার ১শ’ ২১টি কেন্দ্র খোলা হবে এবং এই ট্যাবলেট খাওয়ানোর জন্য ৪ হাজার ২শ’ ৪২ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবে বলে জানা গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য