৮০ ফুট উপরে ঝুলানো হলো দর্শকপ্রিয় অভিনেতা শ্যামল মাওলাকে। তারসঙ্গে আরো ঝুলানো হয়েছে অভিনেতা নাঈম ও কল্যাণ কোরাইয়াকে। নির্মাতা সুমন আনোয়ারের ‘ইডিয়ট’ শীর্ষক একটি ধারাবাহিকের চরিত্রের প্রয়োজনে এমন ঝুঁকি নিতে রাজি হয়েছেন বলে জানান শ্যামল মাওলা।

তিনি বলেন, এ নাটকের কাজটি অনেকটা ফিল্মের আবহে করছি। গল্প, চরিত্র ও ইউনিটের সবকিছুই ফিল্মের মতো। আশি ফুট উপরের দৃশ্যটি ক্যামেরাবন্দি করার সময় আমরা তিনজনই অনেক ভয়ে ছিলাম।

তবুও চরিত্রটিকে গ্রহণযোগ্য করার জন্য কোনো রকম ছাড় দেইনি। এক কথায়, আমাদের জন্য এটি অনেক চ্যালেঞ্জের ছিল। সত্যি বলতে কী, কিছুকিছু সময় চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে ভালো লাগে।

একজন অভিনেতা হিসেবে আমিও এমন বিচিত্র ধরনের কাজের মুখোমুখি হতে চাই। উল্লেখ্য, এই নাটকে শ্যামল মাওলা একজন স্পেশাল চাইল্ডের চরিত্রে অভিনয় করছেন। যে নিজেকে সুপারম্যান মনে করে।

প্রথমবারের মতো স্পেশাল চাইল্ডের চরিত্রে অভিনয় করছেন বলে জানান শ্যামল। এ প্রসঙ্গে তিনি বলেন, এ চরিত্রের সঙ্গে প্রথমবারের মতো পরিচিত হলাম। আমাদের সমাজে অনেক স্পেশাল চাইল্ড রয়েছে।

তাদের প্রত্যেকেই বিশেষ কোনো একটি গুণের অধিকারী। কিন্তু আমরা তাদের স্পেশালিটি বুঝতে পারি না। তাদের ভালোবেসে এবং পাশে থেকে সেই গুণটি বের করে নিতে হবে। এ চরিত্রের মধ্যদিয়ে সেটি তুলে ধরা হচ্ছে।

এদিকে বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে শ্যামল মাওলার ‘জল রং’, ‘ভালোবাসা কারে কয়’, ‘মীর জাফর’, ও ‘বন্ধু বটে‘ শীর্ষক ধারাবাহিকগুলো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য