মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) থেকে॥ বীরগঞ্জে বীর মুক্তিযোদ্ধার মৃত্যু রাষ্ট্রিয় মর্যদায় সমাহিত করা হয়েছে।

উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী বাজার এলাকার প্রসাদপাড়া গ্রামের বাসিন্দাভাকুরা দেবনাথের ছেলে মুচিবাড়ী উচ্চ বিদ্যালয়ের (অবঃ) প্রধান শিক্ষক বীরমুক্তিযোদ্ধা তুলশী দেবনাথ গোপাল মাস্টার (৭০) গত ১৬ ডিসেম্বর রাত সারে ৯ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সংবাদ পেয়ে গত ১৭ ডিসেম্বর জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন, ওসি আবু আক্ কাছ আহ্ মদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সহকারী অধ্যাপক কালিপদ রায় মুচিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রবীন প্রধান শিক্ষক বীরমুক্তিযোদ্ধা তুলশী দেবনাথ গোপাল মাস্টারের ঝাড়বাড়ীহাট সংলগ্ন প্রশাদপাড়া গ্রামের বাড়ীতে ছুটে যান। নেতৃবৃন্দ বীরমুক্তিযোদ্ধা তুলশী দেবনাথ গোপাল মাস্টারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রশাসন বীরমুক্তিযোদ্ধা তুলশী দেবনাথ গোপাল মাস্টারের মরদেহ জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করে পুস্পস্তবক অর্পন করে লাশের পাশে কিছুক্ষন নিরবে দাড়িয়ে থাকেন। এ সময় এসআই প্রভাত চন্দ্র সরকারের নেতৃত্বে একদল পুলিশ গার্ড আব অর্নার প্রদর্শনের মধ্যদিয়ে রাষ্ট্রিয় মর্যদা দেয়া হয়। গার্ড অব অর্নার প্রদর্শন ও স্থানীয় শ্মষানে দাহ করাকালে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ছাত্র-অভিভাবক ও অন্যরা উপস্থিত ছিলেন।

পরে ধর্মীয় নিয়ম অনুযায়ী বীরমুক্তিযোদ্ধা তুলশী দেবনাথ গোপাল মাস্টারের মরদেহ স্থানীয় শ্মষানে দাহ ও সমাহিত করা হয়েছে। মৃত্যুকালে তিনি ১ ছেলে ৩ মেয়ে ও অনেক অত্মীয় স্বজন রেখে গেছেন। গার্ড অব অর্নার প্রদর্শন ও স্থানীয় শ্মষানে দাহ করাকালে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ছাত্র-অভিভাবক ও অন্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য