মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) থেকেঃ বীরগঞ্জে আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির উদ্যোগে শহীদ মিনারে পুস্পার্পন ও বিজয় র‌্যালী অনুষ্ঠিত হয়েছে

উপজেলার আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিঃ সুলতান হেমরম ও সাধারন স¤পাদক মিঃ নিকোলাস সরেন যৌথভাবে মাড়কাই আদিবাসি কমিউনিটি সেন্টারে জাতীয় পতাকা উত্তোলন করে।

জাতীয় পতাকা উত্তোলন শেষে একটি বিজয় র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা কেন্দ্রিয় শহীদ মিনারে সমাপ্ত হয় । বিজয় র‌্যালী শেষে মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির স্মরণে উপজেলা কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পার্পন করা হয়।

মাড়কাই আদিবাসি কমিউনিটি সেন্টার প্রাঙ্গনে উপজেলা আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিঃ সুলতান হেমরমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারন স¤পাদক মিঃ নিকোলাস সরেন।

নিকোলাস সরেন বলেন, ১৯৭১ সালে ৯মাস আদিবাসীরাও মুক্তিযুদ্বের অগ্রসেনা হিসেবে যুদ্ধে অংশ্রগহন করেছিলেন। পুস্পার্পন ও বিজয় র‌্যালী শেষে মুক্তিযুদ্ধে সকল শহীদ মুক্তিযোদ্ধাদের জন্য প্রার্থনা করা হয়।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের উল্লেখিত কর্মসুচী মধ্যে কমিউনিটি সেন্টারে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুস্পার্পন ও আলোচনা সভায় আদিবাসী মহিলা-পুরুষ, যুবক-যুবতী, কিশোর-কিশোরী ও শিশুসহ সকল স্তরের আদিবাসি অংশ গ্রহন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য