আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকেঃ নানা আয়োজন ও উৎসবের মধ্য দিয়ে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা উত্তরবাংলা বিশ্ববিদ্যালয় কলেজের মহান বিজয় দিবস উদযাপন ও অর্নাস প্রথম বর্ষের নবীন বরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

উত্তরবাংলা কলেজের অধ্যক্ষ এএসএম মনোওয়ারুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট অর্থনীতিবিদ ড.মোজাম্মেল হক। তিনি বলেন, নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের এ দেশ স্বাধীন হয়েছে।

তিনি মহান মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের অবদানের কথা তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, ‘তোমরাও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ গড়ায় অংশ গ্রহণ করবে।

’জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ” ইউনেস্কোর “মেমরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার” এ অন্তর্ভুক্তির মাধ্যমে “বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের” স্বীকৃতি লাভের অসামান্য অর্জনে তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এ সময় অন্যান্যদের মধ্য বক্তব্যদেন, লালমনিরহাট মজিদা খাতুন সরকারী কলেজের অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, কলেজ কমিটির সদস্য ও সাবেক চেয়ারম্যান খালেকুরজ্জামান হেলাল, কলেজ সদস্য জাহাগীর আলম, ইংরেজী বিভাগের প্রভাষক সুবাষ রায়, ইংরেজী বিভাগের প্রভাষক হারুন অর রশীদ, রাষ্টবিজ্ঞান বিভাগের প্রভাষক তাপস কর্মকারসহ ছাত্র-ছাত্রী, শিক্ষকমন্ডলী ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য