দর্শকপ্রিয় অভিনেতা অপূর্ব। বরাবরই এই অভিনেতাকে বিভিন্ন ব্যতিক্রমী চরিত্রে দেখা যায়। তারই ধারাবাহিকতায় এবারো তিনি ভিন্ন স্বাদের একটি গল্পের নাটকে অভিনয় করলেন। গল্পটির নাম ‘তেল’। ঈশ্বরদী বাইপাস শীর্ষক একটি গল্পের বইয়ে এটি লিখেছেন মাহতাব হোসেন। সেই গল্পের অবলম্বনে নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ অপূর্বকে নিয়ে নির্মাণ করেছেন ‘লোকটি সৎ ছিল’ শীর্ষক একটি নাটক।

এই নাটকে তিনি অভিনয় করেছেন আসিফ চরিত্রে। গল্পে দেখা যাবে, সততার বিষয়ে আসিফ কোথাও আপোশ করতে চান না। অতিরিক্ত সৎ হলে সংসারে যেমন নেমে আসে দীনতা, তেমনি পরিবার-স্বজনের নিকট হতে হয় চক্ষুশূল।

অন্যদিকে প্রেমের সম্পর্কের মাধ্যমে বিয়ে করা স্ত্রী মেরিনাও অভাবের তাড়নায় একটা সময় সরল আসিফের ওপর বিরক্ত হয়ে ওঠেন। তিনি স্বামীকে বোঝানোর চেষ্টা করেন কৌঁসুলি হওয়ার। ওপরে ওঠার রাস্তা মসৃণ করার। কিন্তু আসিফ কি তার নৈতিকতাকে বিসর্জন দিয়ে দেবে? নাটকের ভেতরেও রয়েছে নাটকীয়তা। রয়েছে প্রশ্নের ওপর প্রশ্ন।

নাটকে আরো অভিনয় করেছেন ইফফাত তৃষা, সিয়াম নাসির, প্রণীল, শোয়েব মুনির, রিকি খান প্রমুখ। নাটকটি প্রসঙ্গে অপূর্ব বলেন, নাটকের গল্পটি একজন সৎ মানুষের। আমাদের চারপাশে এমন অনেক মানুষ আছেন তারা সব সময় সৎ থাকার চেষ্টা করেন। কিন্তু প্রতিনিয়ত তাদের নানা প্রতিকূলতার মধ্য দিয়ে সৎ থাকতে হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য