দিনাজপুর সংবাদাতাঃ ডিসেম্বর বিজয় ও আনন্দের মাস। বিজয় এ আনন্দকে শহর গ্রাম ও প্রত্যন্তঞ্চলে ছড়িয়ে দিয়ে সরকারী বেসরকারী ভাবে বিভিন্ন অনুষ্ঠান মালার মধ্য দিয়ে ব্যাপক কর্মসুচী নেয়া হয়। ৩০ লক্ষ্য মা বোনের সম্ভ্রমহানী ও হাজারো বাংলার দামাল ছেলের রক্তে অর্জিত স্বাধীনতার এ বিজয়কে আনন্দ ও উৎসবে মেতে উঠার জন্য পিছিয়ে নেই দেলোয়ার হোসেন।

দেলোয়ার হোসেন প্রতিবছরের ১ ডিসেম্বর থেকে দেশের বিভিন্ন জেলায় ছোট বড় জাতীয় পতাকা নিয়ে ঘুরে বেড়ায়। এর মধ্যেই দেলোয়ার নিজে বিজয়ের আনন্দ উপভোগ করে এবং স্বাধীনতা কামীদের বিজয়ের স্বাধে উৎসাহিত করে। ফরিদপুর জেলার দেলোয়ার হোসেন এ যাবৎ প্রায় ৩০টি জেলায় জাতীয় পতাকা বিক্রি করেছে।

দেলোয়ার জানান, পতাকা বিক্রির মুল উদ্দেশ্যে তার নয়। মুল উদ্দেশ্যে রক্তে রঞ্জিত বাংলাদেশকে বিজয়ের আনন্দে উল্লাসিত করা এবং মুক্তিযোদ্ধা ও সম্ব্রমহানী মা বোনদের প্রতি শ্রদ্ধা নিবেদন। আর এই শ্রদ্ধা নিবেদনের মধ্যেই আমি খুজে পাই শান্তি। যারা এ দেশের জন্য রক্ত দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দেশবাসীর প্রতি এ আহবান জানান।

তিনি আরো বলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি এখন দেশ শাসন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধা এবং স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে যে ভাবে মুল্যায়িত করেছে তাতে আমার আশা ও প্রত্যাশা এ দেশ একদিন হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলায় পরিনত হবে। আর বাঙ্গালী জাতির স্বপ্ন পুরন হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য